পুলওয়ামা হামলা নিয়ে আজ সর্বদলীয় বৈঠক, কাশ্মীরে কড়া সতর্কতা জারি

শুক্রবার সকালে নিরাপত্তা সংক্রান্ত ক্যাবিনেট কমিটির বৈঠক হয়। শুক্রবারের বৈঠকেই এদিনের সর্বদলীয় বৈঠক নিয়ে সিদ্ধান্ত হয়। এই বৈঠকের পৌরহিত্য করবেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

Updated By: Feb 16, 2019, 08:02 AM IST
পুলওয়ামা হামলা নিয়ে আজ সর্বদলীয় বৈঠক, কাশ্মীরে কড়া সতর্কতা জারি

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা হামলার পরবর্তী পরিস্থিতিতে সর্বদলীয় বৈঠক ডেকেছে মোদী সরকার। আজ, শনিবার সকাল ১১টায় বৈঠক। সরকারি সূত্রে খবর, পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে হামলার পর কী পদক্ষেপ নেওয়া যেতে পারে, তা নিয়ে আলোচনা করতেই এই বৈঠক ডাকা হয়েছে।

আরও পড়ুন: পুলওয়ামা হামলা: শহিদদের শেষশ্রদ্ধা মোদীর, গ্রেফতার ৭ অভিযুক্ত 

বৃহস্পতিবার দুপুরে জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গিহানা হয়। সেই ঘটনায় শহিদ হয়েছেন ৪০ জন সেনা জওয়ান। সেই ঘটনার পর থেকে ক্ষোভে ফুটছে গোটা দেশ।

শুক্রবার সকালে নিরাপত্তা সংক্রান্ত ক্যাবিনেট কমিটির বৈঠক হয়। প্রধানমন্ত্রীর নেতৃত্বে হওয়া ওই বৈঠকেই পাকিস্তানের বিরুদ্ধে বেশ কিছু কড়া সিদ্ধান্ত নেওয়া হয়। তার পর শ্রীনগরে যান স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

আরও পড়ুন: পুলওয়ামা: তদন্ত না করে বিদেশমন্ত্রক কেন দোষী চিহ্নিত করছে? প্রশ্ন মমতার

শুক্রবারের বৈঠকেই এদিনের সর্বদলীয় বৈঠক নিয়ে সিদ্ধান্ত হয়। এই বৈঠকের পৌরহিত্য করবেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। সেখানে গোটা ঘটনার বিষয়ে সমস্ত রাজনৈতিক দলকে সবিস্তারে জানানো হবে। এখনও পর্যন্ত কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে, জানানো হবে সেই কথাও।

এদিকে জম্মু-কাশ্মীরে কড়া সর্তকতা জারি করা হয়েছে। এক সঙ্গে জারি করা হয়েছে কার্ফু। তদন্ত চলছে। শুক্রবার এনআইএ ও এনএসজি কমান্ডোরা ঘটনাস্থল থেকে ফরেনসিক নমুনা সংগ্রহ করেছে। ইতিমধ্যে সাতজনকে আটক করে জিজ্ঞাসাবাদও শুরু হয়েছে।

আরও পড়ুন: আপনারা কেন শোকে? বলুন ভারত তেরে টুকরে হোঙ্গে, 'সেকুলার'দের ধুয়ে দিলেন সোনু

পুলওয়ামার ঘটনায় ক্ষোভে ফুঁসছে গোটা দেশ। সবাই বদলা চাইছে। এই পরিস্থিতি কড়া পদক্ষেপের প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অর্থমন্ত্রী অরুণ জেটলি। সরকারের পাশে থাকার আশ্বাস দিয়েছে বিরোধীরাও। শুক্রবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী সরকারের পাশে সবরকম ভাবে থাকার কথা জানিয়েছেন।

আরও পড়ুন: রামদেবের নিদান, ঘরে ঢুকে মারতে হবে জঙ্গিদের

এখন দেখার সর্বদলীয় বৈঠকে বিরোধী দলগুলির তরফে ঠিক কী মত উঠে আসে। পরবর্তী পদক্ষেপ হিসেবে কী সিদ্ধান্ত হয়।

.