সিআরপিএফ জওয়ানদের বিমানে শ্রীনগর পাঠাতে অস্বীকার করা হয়নি, জানাল স্বরাষ্ট্র মন্ত্রক

ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, কেন্দ্রীয় আধাসেনাদের জম্মু থেকে শ্রীনগর পাঠানোর ব্যবস্থা চালু রয়েছে। 

Updated By: Feb 18, 2019, 06:45 AM IST
সিআরপিএফ জওয়ানদের বিমানে শ্রীনগর পাঠাতে অস্বীকার করা হয়নি, জানাল স্বরাষ্ট্র মন্ত্রক

নিজস্ব প্রতিবেদন: আড়াই হাজারেরও বেশি জওয়ান একসঙ্গে যাচ্ছে প্রায় তিনশো কিলোমিটার পথ। এক্ষেত্রে তাদের বিমানে নিয়ে যাওয়া হল না কেন?

পুলওয়ামা হামলার পর গোয়েন্দা ব্যর্থতার সঙ্গে এখন এই প্রশ্নটাও উঠছে। পাশাপাশি, সংবাদমাধ্যমে এমন খবরও প্রকাশিত হয় যে ওইসব জওয়ানদের বিমানে পাঠানোর অনুরোধ করা হয় কিন্তু তা খারিজ করে দেয় স্বরাষ্ট্র মন্ত্রক। এনিয়ে একটি বিবৃতি দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

আরও পড়ুন-‘আপনার মতো একই আগুন জ্বলছে আমার বুকেও’, পুলওয়ামা হামলায় ফের ঝলসে উঠলেন মোদী

রবিবার মন্ত্রকের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, বিভিন্ন সংবাদমাধ্যমে একটি খবর প্রকাশিত হচ্ছে যে সিআরপিএফ জওয়ানদের বিমানে শ্রীনগর পাঠাতে অস্বীকার করে স্বরাষ্ট্র মন্ত্রক। এই কথা ঠিক নয়। গত কয়েক বছর ধরে সিআরপিএফ জওয়ানদের বিমানে যাতায়াত করার ব্যবস্থা আরও উন্নত করেছে। এতে জওয়ানদের যাতায়াতের সময় অনেকটাই কমছে।

ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, কেন্দ্রীয় আধাসেনাদের জম্মু থেকে শ্রীনগর পাঠানোর ব্যবস্থা চালু রয়েছে। প্রাথামিকভাবে জম্মু থেকে শ্রীনগর, শ্রীনগর থেকে জম্মু যাতায়াতের ব্যবস্থা চালু করা হয়েছিল ২০১৭ সালের ডিসেম্বরে। পরে সিআরপিএফের অনুরোধে দিল্লি-জম্মু-শ্রীনগর রুটে ওই ব্যবস্থা চালু করা হয়। সপ্তাহে ৭টি ফ্লাইট চলে ওই পথে। বিভিন্ন কারণে সড়ক পথেই আধাসেনার কনভয় পাঠাতে হয়। ভবিষ্যতেও তা করতে হবে।

আরও পড়ুন-শহিদের শেষযাত্রায় দাঁতকপাটি বার করে হাসলেন বিজেপির সাংসদ

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামার অবন্তীপোরায় সিআরপিএফের একটি কনভয়ে হামলা চালায় আত্মঘাতী জঙ্গি। হামলায় নিহত হন ৪০ জওয়ান।

.