কাশ্মীরিদের ওপরে হামলা হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব, জানাল সিআরপিএফ

সিআরপিএফের এক আধিকারিক সংবাদমাধ্যমে জানিয়েছেন, আমরা আমাদের বহু সঙ্গীকে হারিয়েছি। তার পরেও কাশ্মীরের মানুষদের বলছি, আমরা আপনাদের পাশে রয়েছি

Updated By: Feb 17, 2019, 11:41 AM IST
কাশ্মীরিদের ওপরে হামলা হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব, জানাল সিআরপিএফ

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা জঙ্গি হামলার পরিপ্রেক্ষিতে বিভিন্ন রাজ্যে কাশ্মীরিদের ওপরে হামলা হলে বা তাদের হুমকি দেওয়া হলে পাশে দাঁড়াবে সিআরপিএফ। এমটাই জানাল এই কেন্দ্রীয় বাহিনী।

আধাসেনার হেল্পলাইন ‘মদদগার’-এর তরফে  একটি টুইট করা হয়েছে। সেখানে বলা হয়েছে, কোনও কাশ্মীরির ওপরে কোনও হামলা হল বা কেউ তাদের নিগ্রহ করলে কিংবা হুমকি তা সিআরপিএফের হেল্পলাইন @CRPFmadadgaar-এ জানাতে। এছাড়াও বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, টুইটার হ্যান্ডেল ছাড়াও টোল ফ্রি নম্বর ১৪৪১১ এ ফোন করলে বা ৭০৮২৮১৪৪১১ এসএমএস করলে সাহায্য করা হবে।

আরও পড়ুন-দমদম বিমানবন্দরে গার্ড অফ অনার, শহিদ জওয়ানদের কফিন বইলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল

উল্লেখ্য, বিস্ফোরণের দিনই জম্মুতে একাধিক ব্যবসা প্রতিষ্ঠানে ও বাড়িতে হামলার অভিযোগ ওঠে। বিক্ষুব্ধ লোকজন রাস্তায় নেমে ভাঙচুর শুরু করে। বাধ্য হয়েই কারফিউ জারি করে প্রশাসন। পাশাপাশি দেহরাদুন থেকেও গোলমালের খবর এসেছে। সেখানে কাশ্মীরি ছাত্র ও অন্যান্য কাশ্মীরিদের বিভিন্ন ভাড়াবাড়ি থেকে চলে যেতে বলা হচ্ছে বলে অভিযোগ। পটনায় এক কাশ্মীরি ব্যবসায়ীকে মারধরের অভিয়োগ এসেছে।

বিভিন্ন রাজ্যে হুমকি ও গোলমালের কথা মাথায় রেখে ইতিমধ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক থেকে একটি নির্দেশিকা জারি করা হয়েছে। সেখানে রাজ্যগুলিকে বলা হয়েছে, সেখানে বসাবসকারী কাশ্মীরিদের নিরাপত্তা দিতে হবে।

আরও পড়ুন-পুলওয়ামায় বারবার সতর্ক করা সত্ত্বেও কনভয়ের সামনে থেকে সরেনি একটি লাল ভ্যান, দাবি প্রত্যক্ষদর্শীর

সিআরপিএফের এক আধিকারিক সংবাদমাধ্যমে জানিয়েছেন, হেল্পলাইনে কোনও খবর এল সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেবে বাহিনী। আমরা আমাদের বহু সঙ্গীকে হারিয়েছি। তার পরেও কাশ্মীরের মানুষদের বলছি, আমরা আপনাদের পাশে রয়েছি।

.