রাতভর অভিযানে বড়সড় সাফল্য সেনার, পুলওয়ামায় খতম ২ জইশ কমান্ডার

সোমবার ৪ জওয়ানের প্রাণের বিনিময়ে বড়সড় সাফল্য পেল সেনাবাহিনী। পুলওয়ামা আত্মঘাতী বিস্ফোরণের অন্যতম চক্রী রশিদ গাজিকে খতম করল সেনা। এই রশিদ গাজিই আত্মঘাতী বোমারু আদিল আহমেদ দারকে বিস্ফোরণের প্রশিক্ষণ দিয়েছিল।

Updated By: Feb 18, 2019, 12:04 PM IST
রাতভর অভিযানে বড়সড় সাফল্য সেনার, পুলওয়ামায় খতম ২ জইশ কমান্ডার

নিজস্ব প্রতিবেদন: সোমবার ৪ জওয়ানের প্রাণের বিনিময়ে বড়সড় সাফল্য পেল সেনাবাহিনী। পুলওয়ামায় রাতভর অভিযানে ২ জইশ কমান্ডারকে খতম করল সেনা। এদের সঙ্গে বৃহস্পতিবারের হামলার যোগ রয়েছে।

নিহত ২ জঙ্গিদের মধ্য আত্মঘাতী বিস্ফোরণের অন্যতম চক্রী রশিদ গাজি ও ওই হামলার মূল চক্রী কামরান থাকতে পারে বলে মনে করা হচ্ছে। এই রশিদ গাজিই আত্মঘাতী বোমারু আদিল আহমেদ দারকে বিস্ফোরণের প্রশিক্ষণ দিয়েছিল।

বৃহস্পতিবার অবন্তীপোরায় সিআরপিএফের কনভয়ে হামলার পর থেকেই এলাকায় তল্লাশি শুরু করেছিল নিরাপত্তা বাহিনী। রবিরার খবর আসে লাথেপোরার পিংলানা গ্রামে লুকিয়ে রয়েছে ২-৩ জঙ্গি। ওই খবর পেয়ে রাতেই গ্রাম ঘিরে ফেলে সেনা, সিআরপিএফ ও কাশ্মীর পুলিস। পালাবার পথ না পেয়ে তারা গুলি চালালে ভোররাতে শহিহ হন এক মেজর সহ চার জওয়ান। এরপরই ওই বাড়িটি উড়িয়ে দেয় সেনা।

গোয়েন্দা সূত্রে খবর, আফগান নাগরিক রশিদ গাজি এলাকা থেকে পালাতে পারেনি। একইসঙ্গে এলাকায় থাকতে পারে পাক নাগরিক ও পুলওয়ামা হামলার মূল পরিকল্পনাকারী কামরানও।

.