প্রত্যাঘাতের আশঙ্কা! নিয়ন্ত্রণ রেখায় লঞ্চ প্যাড থেকে জঙ্গিদের সরিয়ে নিচ্ছে পাকিস্তান

যে কোনও মুহূর্তে হামলার আশঙ্কা করছে পাকিস্তান। একথা মাথায় রেখেই এবছর তাদের শীতকালীন পোস্টগুলি এখনও খালি করেনি পাক সেনা

Updated By: Feb 17, 2019, 03:14 PM IST
প্রত্যাঘাতের আশঙ্কা! নিয়ন্ত্রণ রেখায় লঞ্চ প্যাড থেকে জঙ্গিদের সরিয়ে নিচ্ছে পাকিস্তান

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা জঙ্গি হামলায় জওয়ানদের মৃত্যুর বদলা নিতে ক্ষোভে ফুঁসছে ভারত। শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, জওয়ানদের ওপরে হামলার পাল্টা কী ব্যবস্থা কোথায়, কখন, কীভাবে নেওয়া হবে তা ঠিক করবে সেনাই। এর জন্য তাদের পূর্ণ স্বাধীনতা দেওয়া রয়েছে। এনিয়ে আতঙ্ক লক্ষ্য করা যাচ্ছে পাকিস্তানে।

আরও পড়ুন-বোমা মেরে বাড়িসুদ্ধ উড়িয়ে দেওয়ার হুমকি তৃণমূল সাংসদকে

নিয়ন্ত্রণ রেখা বরাবর লঞ্চ প্যাডগুলি থেকে ইতিমধ্যেই জঙ্গিদের সরাতে শুরু করেছে পাক সেনা। মনে করা হচ্ছে ফের সার্জিক্যাল স্ট্রাইকের মতো কোনও প্রত্যাঘাতের আশঙ্কা করছে পাকিস্তান। তবে কাশ্মীর সীমান্তের উভয় পারেই সেনা মোতায়েনের কোনও খবর নেই। এমনটাই দাবি করা হয়েছে টাইমস অব ইন্ডিয়ার একটি প্রতিবেদনে।

সেনা সূত্র উদ্ধৃত করে ওই প্রতিবেদনে লেখা হয়েছে, এলওসির ওপারে আঘাত করার মতো কোনও টার্গেট এই মুহূর্তে নেই। নিয়ন্ত্রণ রেখার ওপারেই রয়েছে একাধিক লঞ্চ প্যাড। সেখানে থেকেই পাক জঙ্গিরা ভারত ঢোকার চেষ্টা করে।

আরও পড়ুন-চালু হল ওয়েবসাইট, অনুদান দিয়ে শহিদের পরিবারগুলির পাশে দাঁড়াতে পারেন আপনিও

গোয়েন্দা সূত্রে খবর, যে কোনও মুহূর্তে হামলার আশঙ্কা করছে পাকিস্তান। একথা মাথায় রেখেই এবছর তাদের শীতকালীন পোস্টগুলি এখনও খালি করেনি পাক সেনা।

উল্লেখ্য, উরি সেনা ছাউনিতে হামলার পর দেশজুড়ে পাল্টা হামলার দাবি উঠেছিল দেশজুড়ে। সঙ্গে সঙ্গে কোনও ব্যবস্থা না নিলেও এক মাসের মধ্যেই সীমান্ত পার করে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে বহু জঙ্গি লঞ্চ প্যাড ধ্বংস করে আসে ভারতীয় সেনা। নিকেশ করা হয়ে কমপক্ষে ৪০ জঙ্গিকে। এবারও সেরকমই এক দাবি উঠছে বিভিন্ন মহল থেকে।   

 

.