ভারতের আত্মরক্ষার অধিকারকে সমর্থন করি, দোভালকে জানাল মার্কিন যুক্তরাষ্ট্র

পুলওয়ামা হামলার পরবর্তী পরিস্থিতিতে সর্বদলীয় বৈঠক ডেকেছে মোদী সরকার। আজ, শনিবার সকাল ১১টায় বৈঠক

Updated By: Feb 16, 2019, 10:19 AM IST
ভারতের আত্মরক্ষার অধিকারকে সমর্থন করি, দোভালকে জানাল মার্কিন যুক্তরাষ্ট্র

নিজস্ব প্রতিবেদন: জঙ্গি দমনে ভারতের পাশে মার্কিন যুক্তরাষ্ট্র। পুলওয়ামা হামলা নিয়ে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালকে ফোন করে সে কথাই জানালেন মার্কিন নিরাপত্তা উপদেষ্টা।

আরও পড়ুন-‘কিছু লোকের জন্য কি একটা গোটা দেশেকে দায়ী করা যায়?’ পুলওয়ামা হামলা নিয়ে মন্তব্য সিধুর

শুক্রবার অজিত দোভালকে ফোন করেন মার্কিন নিরাপত্তা উপদেষ্টা জন বলটন। সংবাদসংস্থা পিটিআইকে বলটন বলেন, অজিত দোভালকে বলেছি, ভারতের আত্মরক্ষার অধিকার যে রয়েছে তা তাঁকে বলেছি। এনিয়ে দুবার তাঁর সঙ্গে ফোনে কথা বললাম। জঙ্গি হামলায় নিহতের প্রতি সমবেদনা জানিয়েছি।

বলটন আরও জানিয়েছেন, মার্কিন যুক্তরাষ্ট পাকিস্তানকে সাফ জানিয়ে দিয়েছে সেদেশের জঙ্গিদের দমন করতে হবে। এনিয়ে আমাদের অবস্থান খুবই স্পষ্ট। এর আগে মার্কিন স্বরাষ্ট্র সচিব মাইক পাম্পেও পাকিস্তানকে জানিয়েছেন, জঙ্গিদের সমর্থন বন্ধ করতে হবে।

উল্লেখ্য, পুলওয়ামায় জঙ্গি হামলার দায় স্বীকার করেছে জইশ-ই-মহম্মদ। হামলার পরই একটি ভিডিও প্রকাশ করে তার বক্তব্য রেখেছে জঙ্গি নেতা আদিল আহমদ দার। ওই হামলার ঘটনায় এখনও পর্যন্ত ৪০ জওয়ানের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন-কসবায় চোর সন্দেহে মহিলাকে গণপিটুনি

পুলওয়ামা হামলার পরবর্তী পরিস্থিতিতে সর্বদলীয় বৈঠক ডেকেছে মোদী সরকার। আজ, শনিবার সকাল ১১টায় বৈঠক। সরকারি সূত্রে খবর, পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে হামলার পর কী পদক্ষেপ নেওয়া যেতে পারে, তা নিয়ে আলোচনা করতেই এই বৈঠক ডাকা হয়েছে।

.