সমাজকর্মী নওলাখার সঙ্গে যোগসাজস ছিল হিজবুলের, আদালতে চাঞ্চল্যকর দাবি মহারাষ্ট্র পুলিসের

পুলিসের আইনজীবী অরুণা পাই আদালতে বলেন নওলাখার সঙ্গী রোনা উইলসন ও সুরেন্দ্র গ্যাডলিংয়ের ল্যাপটপ থেকে বেশকিছু তথ্য উদ্ধার হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, হিজবুল মুজাহিদিনের সঙ্গে বৈঠক করেছে নওলাখা ও বেশ কয়েকটি নকশাল গোষ্ঠী

Updated By: Jul 25, 2019, 07:10 AM IST
সমাজকর্মী নওলাখার সঙ্গে যোগসাজস ছিল হিজবুলের, আদালতে চাঞ্চল্যকর দাবি মহারাষ্ট্র পুলিসের

নিজস্ব প্রতিবেদন: সমাজকর্মী গৌতম নওলাখার বিরুদ্ধে এবার গুরুতর অভিযোগ আনল পুণে পুলিস। ভীমা কোরেগাঁওকাণ্ডে অভিযুক্ত নওলাখার সঙ্গে জঙ্গি গোষ্ঠী হিজবুল মুজাহিদিনের সঙ্গে যোগাযোগ রয়েছে। বম্বে হাইকোর্টে এমনটাই দাবি করল মহারাষ্ট্র পুলিস।

আরও পুলিস-লোকসভা ভোটের পর ২১-এর সাফল্য নিশ্চিত করতে অমরনাথ যাত্রায় মুুকুল 

আদালতে পুলিস জানিয়েছে, যে নকশাল গোষ্টীর সঙ্গে নওলাখা জড়িত তারা হিজবুল মুজাহিদিন ও কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতাদের সঙ্গে যোগযোগ রেখে চলে। পুলিসের ওই অভিযোগ শোনার পরও বিচারপতি রঞ্জিত মোরে ও বিচারপতি ভারতী ডাংরে নওলাখাকে গ্রেফতারের নির্দেশ দেননি। নওলাখা ও আরও কয়েকজন সমাজকর্মীর বিরুদ্ধে নকশালদের সঙ্গে জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে।

আরও পড়ুন-দেশজুড়ে ই-যান চালুর বিরোধিতা করে মোদী সরকারকে ৬ দফা প্রশ্ন রাজ্যের       

পুণে পুলিসের আইনজীবী অরুণা পাই আদালতে বলেন নওলাখার সঙ্গী রোনা উইলসন ও সুরেন্দ্র গ্যাডলিংয়ের ল্যাপটপ থেকে বেশকিছু তথ্য উদ্ধার হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, হিজবুল মুজাহিদিনের সঙ্গে বৈঠক করেছে নওলাখা ও বেশ কয়েকটি নকশাল গোষ্ঠী। হিজবুল ছাড়াও বেশ কয়েকটি নিষিদ্ধ সংগঠনের সঙ্গে নওলাখার যোগাযোগ রয়েছে।
উল্লেখ্য, ভীম কোরেগাঁও মামলায় গৃহবন্দি হন নওলাখা ও ৫ সমাজকর্মী। পরে তাদের সেই বন্দিদশা থেকে মুক্তিও দেওয়া হয়। তার বিরুদ্ধে ইউএপিএ ধারায় মামলা করেছে পুলিস।প্রসঙ্গত, ২০১৭ সালের ৩১ ডিসেম্বর পুণেতে এক সভায় নওলাখা সহ কয়েকজন সমাজকর্মীর বক্তব্যকে ঘিরে বিতর্ক তৈরি হয়। অভিযোগ, তাদের কড়া ভাষার বক্তৃতার পরই ভীমা কোরেগাঁওয়ে হিংসা ছড়িয়ে পড়ে।

.