পুণেতে ধসের কবলে মৃতের সংখ্যা বেড়ে ১০০, জীবিতদের উদ্ধার প্রক্রিয়া চলছে

পুণেতে মালিন গ্রামে ধসের কবলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০০। এখনও পর্যন্ত অন্তত ১০০ জন ধ্বংসস্তুপে আটকে পড়ে রয়েছেন। আশা করা হচ্ছে তাঁদের মধ্যে অনেকেই জীবিত। জাতীয় মোকাবিলা বিপর্যয় দফতরের আধিকারিকরা জানিয়েছেন অত্যাধিক জলকাদায় ব্যাহত হচ্ছে উদ্ধারকার্য।

Updated By: Aug 2, 2014, 03:30 PM IST
পুণেতে ধসের কবলে মৃতের সংখ্যা বেড়ে ১০০, জীবিতদের উদ্ধার প্রক্রিয়া চলছে

পুণে: পুণেতে মালিন গ্রামে ধসের কবলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০০। এখনও পর্যন্ত অন্তত ১০০ জন ধ্বংসস্তুপে আটকে পড়ে রয়েছেন। আশা করা হচ্ছে তাঁদের মধ্যে অনেকেই জীবিত। জাতীয় মোকাবিলা বিপর্যয় দফতরের আধিকারিকরা জানিয়েছেন অত্যাধিক জলকাদায় ব্যাহত হচ্ছে উদ্ধারকার্য।

কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী আজ সম্ভবত দুর্ঘটনাস্থল পর্যবেক্ষণে যাবেন।   

পুণের অ্যাম্বিগাঁওয়ের মালিন গ্রামে বুধবার সকাল থেকেই চলছিল প্রবল বৃষ্টি। সকাল আটটা নাগাদ গ্রাম লাগোয়া পাহাড়ে ধস নামে। নিমেষে  ধূলিসাত্‍ হয় গ্রামের বহু বাড়ি।  কিছু বুঝে ওঠার আগেই ধ্বংসস্তূপে আটকে পড়েন শতাধিক মানুষ। উদ্ধারকাজে নামানো হয় ন্যাশনাল রেসপন্স ফোর্সকে ।   বেশ কয়েকজনকে উদ্ধার করাও সম্ভব হয়। যারমধ্যে অন্যতম, তিন মাসের শিশু পুত্র রুদ্র। ঘটনার সময় সে মায়ের পাশে ঘুমোচ্ছিল। ধ্বসে তলিয়ে যায় তাদের টিনের বাড়ি। বুধবার দিনভর কাটে মাটির নিচে...খাবার ও পানীয় জল ছাড়া। বৃহস্পতিবার ঘটনাস্থলের কাছেই উদ্ধারকাজ চলছিল। উদ্ধারকর্মীদের কানে আসে কান্না। কাছে গিয়ে দেখেন, মাটি তলায় চাপা পড়ে আছে একটি শিশু। উদ্ধারকাজ শুরু হতে দেখা যায় যে শুধু শিশু নয়।। আটকে রয়েছে তার মা-ও। কয়েক ঘণ্টার চেষ্টায় উদ্ধার করা হয় মা ও শিশুকে। দুজনেই এখন হাসপাতালে ভর্তি। এখন সুস্থ।