Punjab: অমরিন্দরের বন্ধু আরুসার সঙ্গে ISI সম্পর্ক? তদন্তে পাঞ্জাব সরকার

২০০৪ সালে অমরিন্দর সিংয়ের সঙ্গে আরুসার দেখা হয় পাকিস্তানে।

Updated By: Oct 22, 2021, 06:56 PM IST
Punjab: অমরিন্দরের বন্ধু আরুসার সঙ্গে ISI সম্পর্ক? তদন্তে পাঞ্জাব সরকার

নিজস্ব প্রতিবেদন: পাঞ্জাবের উপমুখ্যমন্ত্রি সুখজিন্দার রান্ধাওয়া শুক্রবার জানিয়েছেন যে প্রাক্তন মুখ্যমন্ত্রি অমরিন্দর সিং-এর সঙ্গে আইএসআই এর সম্পর্কের বিষয়ে তদন্ত করা হবে। আরুসা আলমের মাধ্যমে অমরিন্দরের সঙ্গে আইএসআই-এর যোগাযোগ হয় বলে জানা যাচ্ছে। আরুসা ইসলাম, পাকিস্তানের প্রতিরক্ষা সাংবাদিক।

অমরিন্দর সিং পাঞ্জাবের নিরাপত্তার বিষয়টি তুলে ধরে বলেছেন, আইএসআই এবং পাকিস্তানের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কের কারণে নভজোত সিধু দেশের নিরাপত্তার জন্য বিপদজনক। ক্যাপ্টেন যখন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করার জন্য দিল্লিতে ছিলেন, তখন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গেও দেখা করেন।

আরও পড়ুন: Railway Recruitment 2021: পরীক্ষা ছাড়াই ২২০০ পদে নিয়োগ, চাকরিপ্রার্থীদের জন্য় সুবর্ণ সুযোগ 

মুখ্যমন্ত্রীর পদ থেকে তার প্রস্থানের, অমরিন্দর সিং কংগ্রেসের সঙ্গে যোগাযোগ বন্ধ করেন কারণ তিনি সম্প্রতি নির্বাচনের আগে একটি নতুন দল গঠনের সিদ্ধান্ত ঘোষণা করেছেন। পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, কৃষকদের সমস্যাগুলি সমাধান করা হলে তার নতুন দল বিজেপির সঙ্গে জোট করতে আগ্রহি।

পাকিস্তানের প্রাক্তন রাজনীতিবিদ আকলিম আখতারের মেয়ে, আরুসা আলম বর্তমানে একজন সাংবাদিক। ২০০৪ সালে অমরিন্দর সিংয়ের সঙ্গে তাঁর দেখা হয় যখন অমরিন্দর পাকিস্তানে গিয়েছিলেন। ২০০৭ সালে, আরুসা আলমের সঙ্গে প্রথমবার ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের রোমান্টিক সম্পর্কের কথা জানা যায়। সেই সময়ে, চণ্ডীগড় প্রেসক্লাবের একটি অনুষ্ঠানে, আরুসা আলম তাদের সম্পর্ককে প্লেটোনিক বলে আখ্যায়িত করেন। তিনি বলেন যে তিনি অমরিন্দরের বন্ধু কিন্তু তার প্রেমিকা নন।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)