সীমান্ত পেরিয়ে ১১টি Grenade উড়ে এল ভারতে, ডিমের মতো প্যাকিং করেছিল Pakistan

পাকিস্তান ভালই পরিকল্পনা করেছিল।

Updated By: Dec 21, 2020, 02:35 PM IST
সীমান্ত পেরিয়ে ১১টি Grenade উড়ে এল ভারতে, ডিমের মতো প্যাকিং করেছিল Pakistan

নিজস্ব প্রতিবেদন- প্যাকিং দেখে বোঝার উপায় ছিল না। বাইরে থেকে দেখে মনে হবে, সেই প্যাকেটে রয়েছে ডিম। কিন্তু প্যাকেট খুলতেই আসল জিনিস চোখে পড়ল সেনা-পুলিস কর্তাদের। পাকিস্তান ভালই পরিকল্পনা করেছিল। কিন্তু ভারতীয় সেনা ও পাঞ্জাব পুলিসের কর্তাদের চোখথে ধুলো দিতে পারল না। ড্রোন-এর মাধ্যমে ১১টি গ্রেনেড ভারতে পাঠিয়েছিল পাকিস্তান। গত কয়েকদিন ধরেই পাঞ্জাবের গুরুদাসপুরের সীমান্ত সংলগ্ন এলাকায় পাক ড্রোনের আসা-যাওয়া চলছে বলে খবর পেয়েছে বিএসএফ ও সেনা। সেই মতো এলাকায় নিয়ম করে তল্লাশিও চালানে হচ্ছে।

কসবা-দোরাঙলার সলাচ গ্রামে ড্রোনের মাধ্যমে ১১টি গ্রেনেড নামিয়েছিল পাকিস্তান। ওই এলাকায় ড্রোন-এর মাধ্যমে ড্রাগস ও হাতিয়ার পাঠাচ্ছে পাকিস্তান। সেই খবর ছিল বিএসএফের কাছে। এদিন ড্রোন-এর শব্দ পেয়ে ছুটে যান বিএসএফ-এর জওয়ানরা। ড্রোন লক্ষ্য করে ১৮ রাউন্ড ফায়ারিং করেন তাঁরা। এর পরই এলাকায় শুরু হয় তল্লাশি। সলাচ গ্রাম থেকে ১১টি গ্রেনেড উদ্ধার হয়। বিএসএফ-এর ৫৮ নম্বর ব্যাটেলিয়ন ও পাঞ্জাব পুলিসের একটি দল গোটা এলাকায় তল্লাশি চালিয়েছিল। এই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে দুজনকে গ্রেফতার করেছে পুলিস। তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

আরও পড়ুন-  ছদ্মবেশে ভারতে ঢুকল PLA জওয়ানরা, ITBP-র সঙ্গে এবার চিনা সেনাকে তাড়াল গ্রামবাসীরা

গুরদাসপুর সীমান্ত সংলগ্ন এলাকার একাধিক গ্রামে পাকিস্তান অস্ত্র ও মাদক পাঠাচ্ছে। এমন খবর বহুদিন ধরেই রয়েছে বিএসএফ ও পুলিসের কাছে। ওই এলাকায় ড্রোন-এর সাহায্যে অস্ত্র-মাদক পাচার চলছে। পুলিসের তরফে জানানো হয়েছে, উদ্ধার হওয়া গ্রেনেডগুলির গায়ে কোনও মার্ক নেই। তাই সেগুলি কোথায় তৈরি তা এখনই জানা যাচ্ছে না। তবে আশেপাশের প্রতিটি গ্রামে চিরুনি তল্লাশি চলছে। 

.