পাকিস্তানে গোপন তথ্য পাচারের অভিযোগে গ্রেফতার খোদ বিএসএফ জওয়ান

জানা গিয়েছে, জাতীয় নিরাপত্তা আইন ১৯৮০ এবং অফিসিয়াল সিকরেট অ্যাক্ট ১৯২৩ ধারায় রিজাউদ্দিনকে অভিযুক্ত করা হয়

Updated By: Nov 4, 2018, 05:46 PM IST
পাকিস্তানে গোপন তথ্য পাচারের অভিযোগে গ্রেফতার খোদ বিএসএফ জওয়ান
প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: চরবৃত্তির অভিযোগে এক বিএসএফ জওয়ানকে গ্রেফতার করল পঞ্জাব পুলিস। সূত্রের খবর, বিএসএফ-র ২৯ নম্বর ব্যাটেলিয়নের ডেপুটি কম্যান্ড্যান্ট র্যাঙ্ক অফিসারের অভিযোগের ভিত্তিতেই ওই জওয়ানকে গ্রেফতার করা হয়। শেখ রিজাউদ্দিন নামে ওই জওয়ানের বিরুদ্ধে অভিযোগ, পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-কে সেনার গোপন তথ্য প্রচার করত। রিজাউদ্দিনের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ২টি মোবাইল এবং ৭টি সিম কার্ড।

আরও পড়ুন- ‘বড় অ্যানাকোন্ডা নরেন্দ্র মোদী, গিলে খাচ্ছেন সিবিআই, আরবিআই’ বললেন অন্ধ্রের অর্থমন্ত্রী

জানা গিয়েছে, জাতীয় নিরাপত্তা আইন ১৯৮০ এবং অফিসিয়াল সিকরেট অ্যাক্ট ১৯২৩ ধারায় রিজাউদ্দিনকে অভিযুক্ত করা হয়। মামদত পুলিস স্টেশনের ইন্সপেক্টর রঞ্জিত সিং জানিয়েছেন, ওই জওয়ান তাঁর সহযোগীর মারফত্ পাকিস্তানে তথ্য পাচার করতেন। কেমন তথ্য পাচার করতেন তিনি? রঞ্জিত সিংয়ের দাবি, সীমান্তে কোথায় কাঁটা তারের বেড়া নষ্ট হয়ে গিয়েছে বা গোপন রাস্তার তথ্য জানাতেন তিনি। যার মাধ্যম দিয়ে জঙ্গিরা অনুপ্রবেশ করতে পারে। এমনকি বিএসএফ অফিসারদের মোবাইল নম্বরও পাকিস্তানে পাচার করার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

আরও পড়ুন- টয়লেটে ছড়িয়ে ব্যবহৃত স্যানিটারি ন্যাপকিন, ছাত্রীদের পোষাক খুলে তল্লাশি চলল স্কুলে

পুলিস সূত্রে আরও জানা গিয়েছে, ফেসবুক ম্যাসেঞ্জার এবং ফোন করে এই সব তথ্য শেয়ার করতেন রিজাউদ্দিন। উল্লেখ্য, উত্সব মরসুমে সন্ত্রাস হানার খবর আসে পঞ্জাব পুলিসের কাছে। পঞ্জাব পুলিসের অতি সক্রিয়তায় জালে পড়ে যায় বিএসএফ-র এই জওয়ান।

.