অ্যাম্বুল্যান্স-এ মরনাপন্ন রোগী! রাস্তা করে দিতে দু'কিমি ছুটলেন ট্রাফিক কনস্টেবল

অ্যাম্বুল্যান্সের সামনে ছুটে তিনি বাইক, গাড়ির চালকদের জায়গা করে দেওয়ার জন্য আর্জি জানালেন।

Updated By: Nov 5, 2020, 07:02 PM IST
অ্যাম্বুল্যান্স-এ মরনাপন্ন রোগী! রাস্তা করে দিতে দু'কিমি ছুটলেন ট্রাফিক কনস্টেবল

নিজস্ব প্রতিবেদন- পুলিসের অনেক বদনাম! এই তো কিছুদিন আগে বিহারের মুঙ্গেরে দুর্গাপুজোর বিসর্জনে যাওয়া মানুষদের নির্বিচারে মেরেছিল পুলিস। মারা যায় এক নাবালক। গুরুতর আহত হয়েছিলেন বহু মানুষ। তবে সব ক্ষেত্রেই কিছু এমন মানুষ থাকেন যাঁদের জন্য সেই পেশা উজ্জ্বল হয়ে ওঠে। কিছু পুলিসকর্মীর জন্যও একই কথা প্রযোজ্য হয়। এই যেমন হায়দরাবাদের ট্রাফিক কনস্টেবল জি বাবজি। অ্যাম্বুল্যান্সে মরনাপন্ন রোগী। এদিকে রাস্তায় প্রবল যানজট। তিনি সেই অ্যাম্বুল্যান্সকে রাস্তা করে দিতে ছুটলেন দুকিমি। ট্রাফিক পুলিসের এই কনস্টেবলকে সেলুট করল গোটা দেশ।

হায়দরাবাদের কোটি এলাকার ব্যাঙ্ক স্ট্রিট-এর ঘটনা। একটি অ্যাম্বুল্যান্সকে রাস্তা করে দিতে দুকিমি রাস্তা ছুটলেন সেই কনস্টেবল। অ্যাম্বুল্যান্সের সামনে ছুটে তিনি বাইক, গাড়ির চালকদের জায়গা করে দেওয়ার জন্য আর্জি জানালেন। মুহূর্তের মধ্যে ভিড় রাস্তা পেরিয়ে অ্যাম্বুল্যান্স ছুটল হাসপাতালের দিকে। ট্রাফিক কনস্টেবল জি বাবজির এমন দারুণ কাজের ভিডিয়ো শেয়ার হল সোশ্যাল মিডিয়ায়। সবাই তাঁকে সেলাম জানালেন দেশবাসী। জি বাবজির এমন কাজের প্রশংসা করল হায়দরাবাদ পুলিস। তাদের টুইটার হ্যান্ডেল-এ বাবজির একটি ভিডিয়ো শেয়ার করা হল। 

আরও পড়ুন-  স্কুল খুলতেই অন্ধ্রপ্রদেশে কোভিড-গ্রাসে ২৬০ জন পড়ুয়া ও ১৬০ জন শিক্ষক

হায়দরবাদের পুলিস কমিশনার পর্যন্ত বাবজির প্রশংসায় পঞ্চমুখ হলেন। সমাজের প্রতিটি স্তরের মানুষ নিজেদের দায়িত্ব ঠিকঠাক পালন করলে এবং অন্যের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলে হয়তো দেশের ছবি অন্যরকম হতে পারে। এমনকী তাঁকে সংবর্ধনাও দেওয়া হল।