Opposition Meeting: বিরোধী বৈঠকের আগেই বিজেপিকে কটাক্ষ, পটনায় কী বললেন রাহুল গান্ধী?

Opposition Meeting In Patna: রাহুল গান্ধী বলেছেন, 'পুরো দেশ বুঝতে পেরেছে যে বিজেপির অর্থ মাত্র দু-তিন জনের উপকার করা, কংগ্রেস মানে গরীবদের পাশে দাঁড়ানো। গরীবদের জন্য কাজ করা’।

Updated By: Jun 23, 2023, 01:04 PM IST
Opposition Meeting: বিরোধী বৈঠকের আগেই বিজেপিকে কটাক্ষ, পটনায় কী বললেন রাহুল গান্ধী?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পটনায় কংগ্রেস দলের কর্মীদের উদ্দেশে রাহুল গান্ধী বলেছেন যে দেশে দুটি মতাদর্শের মধ্যে লড়াই চলছে, একদিকে আমাদের 'ভারত জোড়ো'-র ধারণা রয়েছে অন্যদিকে বিজেপির ভারত ভাঙার আদর্শ রয়েছে। তিনি বলেন, ‘বিজেপি হিন্দুস্তান ভাঙার কাজ করছে, ঘৃণা ও হিংসা ছড়াচ্ছে’।

আরও পড়ুন: Teacher Attack By Student: দুই ছাত্রের গুলিতে কোচিং ক্লাসের বাইরেই লুটিয়ে পড়লেন শিক্ষক!

রাহুল গান্ধী বলেছিলেন যে দেশের সমস্ত বিরোধী দল এখানে এসেছে, আমরা একসঙ্গে বিজেপিকে হারাতে যাচ্ছি। আপনি দেখেছেন যে কর্ণাটকে বিজেপি নেতারা দীর্ঘ বক্তৃতা দিয়েছেন, রাজ্যের প্রতিটি কোণায় গিয়েছেন। পাশাপাশি এর ফল কর্ণাটকে কী ঘটেছে তাও আপনারা দেখেছেন। কংগ্রেস দল একসঙ্গে দাঁড়াতেই কর্ণাটকে বিজেপি উধাও। একইভাবে, বিজেপিকে তেলেঙ্গানা, মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্তিশগড়ে দেখা যাবে না এবং কংগ্রেস দল সেখানে বিজয়ী হবে।

'কংগ্রেস মানে গরিবের পাশে দাঁড়ানো'

রাহুল গান্ধী বলেছেন, 'পুরো দেশ বুঝতে পেরেছে যে বিজেপির অর্থ মাত্র দু-তিন জনের উপকার করা, কংগ্রেস মানে গরীবদের পাশে দাঁড়ানো। গরীবদের জন্য কাজ করা। তিনি বলেন, দলের কর্মীরা হলেন সিংহের মতো যারা আমাদের আদর্শের জন্য লড়াই করেন। আপনাকে রক্ষা করা কংগ্রেস পার্টির কাজ, আমাদের কাজ হল কর্মীদের অর্থাৎ পার্টির ভিত্তিকে রক্ষা করা এবং আমরা তা করব’।

আরও পড়ুন: Mamata Banerjee: নজরে ২৪, ফের একের বিরুদ্ধে এক লড়াইয়ের পক্ষে সওয়াল মমতার

'কংগ্রেসের ডিএনএ বিহারে'

রাহুল গান্ধী বলেন, 'কংগ্রেস দলের ডিএনএ বিহারে রয়েছে। আপনি আমাদের ভারত জোড়ো যাত্রায় আমাদের অনেক সাহায্য করেছেন। প্রতিটি রাজ্যে, আমি যখন জিজ্ঞাসা করতাম আপনি কোথা থেকে এসেছেন, আপনি উত্তর পেতাম যে আমি বিহার থেকে এসেছি। আপনারা যাত্রায় সাহায্য করেছেন কারণ আপনারা আদর্শে বিশ্বাসী, এটি খুব ভালভাবে বোঝেন’।

'সব বিরোধী দলকে ঐক্যবদ্ধ হতে হবে'

এর আগে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে বলেছিলেন, 'আমাদের সমস্ত বিরোধী দলকে একজোট হয়ে ২০২৪ সালের নির্বাচনে একসঙ্গে লড়াই করতে হবে। এর আওতায় প্রথম পদক্ষেপ নিয়েছেন রাহুল গান্ধী। আমরা ভেবেছি সব দলের নেতাদের সঙ্গে কথা বলে একসঙ্গে পরবর্তী পদক্ষেপ নেব। গণতন্ত্র ও সংবিধান বাঁচাতে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.