close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

নির্বাচন কমিশনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর রাহুল দ্রাবিড় ভোট দিতে পারবেন না

এই ঘটনা সামনে আসার পরই হইচই পড়ে গিয়েছে সর্বত্র।

Updated: Apr 14, 2019, 11:53 PM IST
নির্বাচন কমিশনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর রাহুল দ্রাবিড় ভোট দিতে পারবেন না

নিজস্ব প্রতিবেদন: রাহুল দ্রাবিড়। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন এই সদস্য এবার লোকসভা নির্বাচনে নিজের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন না। কারণ, তাঁর বাদ গিয়েছে ভোটার তালিকা থেকে। পরে সংযোজন করাও সম্ভব হয়নি।

এই ঘটনা সামনে আসার পরই হইচই পড়ে গিয়েছে সর্বত্র। কারণ, রাহুল দ্রাবিড়কে নির্বাচন কমিশন ব্র্যান্ড অ্যাম্বাসডর করেছে। মানুষকে ভোটদানে উত্সাহিত করার কাজে ব্যবহার করা হচ্ছে ভারতীয় ক্রিকেটের ওয়ালকে।

আরও পড়ুন: ‘হামারে পাস মোদী হ্যায়’, বিরোধীদের বিঁধতে রাম মাধবের মুখে দিওয়ারের সংলাপ

কিন্তু কেন এমন হল! যিনি ভোটদানে উত্সাহ দিচ্ছেন, তিনিই শেষপর্যন্ত ভোট দিতে পারবেন না! এই নিয়েই হইচই পড়ে গিয়েছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, রাহুল দ্রাবিড় আগে পৈতৃক বাড়িতে থাকতেন। তাঁর পৈতৃক বাড়ি বেঙ্গালুরু সেন্ট্রাল লোকসভা কেন্দ্রের মধ্যে। তাই এতদিন তাঁর নাম ওই কেন্দ্রেই ছিল। কিন্তু সম্প্রতি তিনি বাড়ি পরিবর্তন করেছেন।

আরও পড়ুন: সংক্রান্তির বিকেলে আঁধার নামল ফেসবুকে, বন্ধ পরিষেবা

এখন তিনি থাকেন মালেশ্বরম লোকসভা কেন্দ্র এলাকায়। ফলে পুরনো এলাকার ভোটার তালিকা থেকে তাঁর নাম বাদ পড়ে গিয়েছে। কিন্তু পরিবর্তে তাঁর নাম আর নতুন জায়গায় সংযোজন করার আবেদন করা হয়নি। তাই এবার আর ভোট দিতে পারবেন না রাহুল দ্রাবিড়।

কমিশনের স্থানীয় আধিকারিকদের বক্তব্য, রাহুল দ্রাবিড়ের নাম বাদ দেওয়ার ফর্ম ফিলাপ করা হয়েছিল। ফলে নাম বাদ যায়। কিন্তু নতুন জায়গায় কমিশনের তরফে রাহুলের বাড়িতে তিনবার যাওয়া হয়েছিল। কিন্তু রাহুল প্রয়োজনীয় কাজ না করায় নাম তোলা সম্ভব হয়নি।