এবার BHEL-কে মোবাইলপ্রস্তুতকারী সংস্থা বললেন রাহুল, টুইট সম্বিতের

ছত্তিসগঢ় সরকারকে আক্রমণ করতে গিয়ে ফের ভুল!

Updated By: Aug 11, 2018, 10:18 PM IST
এবার BHEL-কে মোবাইলপ্রস্তুতকারী সংস্থা বললেন রাহুল, টুইট সম্বিতের

নিজস্ব প্রতিবেদন: ছত্তিসগঢ় সরকারকে নিশানা করতে গিয়ে ফের ভুল করে বসলেন রাহুল গান্ধী। বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র একটি ভিডিও টুইট করেছেন। ওই ভিডিওয় দেখা যাচ্ছে, ছত্তিসগঢ়ের সভায় সরকারি সংস্থা 'BHEL'কে মোবাইল প্রস্তুতকারক সংস্থা বলে উল্লেখ করছেন কংগ্রেস সভাপতি।

সঞ্চার ক্রান্তি যোজনায় বিনামূল্যে রাজ্যের ৫০ লক্ষ মানুষকে স্মার্টফোন দেওয়ার কথা ঘোষণা করেছেন ছত্তিসগঢ়ের মুখ্যমন্ত্রী রমন সিং। গত ৬ জুলাই রায়পুরে প্রকল্পটির সূচনা করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ওই প্রকল্পে দুর্নীতি হয়েছে বলে ছত্তিসগঢ়ে দলীয় সভায় অভিযোগ করেন রাহুল গান্ধী। ভাইরাল ভিডিও দেখা যাচ্ছে, রাহুল বলছেন, এই মোবাইলগুলি ভেল থেকে ক্রয় করা হয়নি। কেন সরকারি সংস্থা ভেল থেকে কেনা হয়নি, ব্যাখ্যা দিতে হবে। রাফালের পর মোবাইল ক্রয়েও দুর্নীতি করেছে বিজেপি''। এই ভিডিওটি টুইট করে বিজেপি নেতা সম্বিত পাত্র বলেন, ''প্রধানমন্ত্রী হতে চান, এমন রাজনীতিকের এই জ্ঞান! এই ধরনের রাজনীতিক দেশে খুবই কম আছেন''। ভিডিওটির সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা ডট কম।   

বলে রাখি, ১৯৬৪ সালে তৈরি হয়েছিল ভেল। ভারী শিল্পে ইঞ্জিনিয়ারিং সংক্রান্ত নির্মাণ ও পণ্য তৈরি করে ভেল। রেল, পুর্নব্যবহারযোগ্য শক্তি, প্রতিরক্ষা, পরিবহণ, বিদ্যুত ও শিল্প ক্ষেত্রে ১৮০টিরও বেশি পণ্য তৈরি করে এই সরকারি সংস্থা। কোনওদিনই তারা মোবাইল উত্পাদন করেনি। 

এর আগে উত্তরপ্রদেশের ভোট প্রচারে আমের কারখানা বলে হাসির পাত্র হয়েছিলেন রাহুল গান্ধী। দিন কয়েক আগে দলীয় সভায় তিনি বলেছিলেন, ''ম্যাকডোনাল্ডসের মালিক আগে হোটেল চালাতেন। কোকাকোলা কোম্পানির মালিক ফলের রস বেচতেন''।     

আরও পড়ুন- আরএসএসের অনুকরণের 'বাম'জাগরণে প্রথমবার স্বাধীনতা দিবস উজ্জাপন সিটুর

.