ভিডিয়ো: পাকিস্তানে বায়ুসেনার হামলায় আমাদের লোকও শহিদ হন: রাহুল

রাফাল নিয়ে প্রধানমন্ত্রীকে নিশানা করলেন কংগ্রেস সভাপতি।

Updated By: Mar 9, 2019, 07:00 PM IST
ভিডিয়ো: পাকিস্তানে বায়ুসেনার হামলায় আমাদের লোকও শহিদ হন: রাহুল

নিজস্ব প্রতিবেদন: রাফাল নিয়ে নরেন্দ্র মোদীর সরকারকে নিশানা করতে গিয়ে বেফাঁস মন্তব্য করে বসলেন রাহুল গান্ধী। শুক্রবার ওডিশায় একটি সভায় কংগ্রেস সভাপতি দাবি করেন, পাকিস্তানে এয়ার স্ট্রাইক করে ভারতীয় বায়ুসেনা। আমাদের লোকও শহিদ হন। 

ওডিশার সভায় রাহুল বলেন,''কয়েক দিন আগে পাকিস্তানে আকাশপথে হামলা করে বায়ুসেনা। বোমা ফেলা হয়েছিল। আমাদের লোকও শহিদ হন''। রাফাল নিয়ে আরও একবার মোদী সরকারকে নিশানা করেন কংগ্রেস সভাপতি। তাঁর কথায়,''৭০ বছর ধরে সেনার যুদ্ধবিমান তৈরি করে আসছে হিন্দুস্তান অ্যারোনটিকস লিমিটেড। ওডিশার যুবকরা কাজ পেতে পারতেন। প্রধানমন্ত্রী একদিকে দেশভক্তির কথা বলেন, অন্যদিকে বায়ুসেনার কাছ থেকে টাকা নিয়ে নিজের বন্ধু অনিল অম্বানিকে দিয়ে দেন''।      

আরও একবার ন্যূনতম নিশ্চিত আয়ের প্রতিশ্রুতিও দেন রাহুল গান্ধী। বলেন,''২০১৯ সালে নির্বাচনের পর ঐতিহাসিক পদক্ষেপ করতে চলেছি। ভারতের প্রতিটি গরিব ব্যক্তির জন্য নিশ্চিত আয়ের ব্যবস্থা করার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস''।  

আরও পড়ুন- রাষ্ট্রসঙ্ঘে আয়না দেখাল ভারত; বিশ্ব জানল, পাকিস্তানের জাতীয় নীতি সন্ত্রাসবাদ

বুধবার সুপ্রিম কোর্টে কেন্দ্রের তরফে দাবি করা হয়, রাফাল চুক্তির বেশি কিছু নথি চুরি গিয়েছে। এদিন রাহুল গান্ধী বলেন, ''কেন্দ্রের দাবি অনুযায়ী, সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন তা হলে সত্য। দর কষাকষিতে প্রধানমন্ত্রী দফতরের নাক গলানোর খবর প্রকাশিত হয়''। যদিও, দু’দিন পরেই সরকারের আইনজীবী বেণুগোপাল দাবি করেন, ওই নথি চুরি নয় ফোটোকপি করা হয়েছে। আসলে আদালতে এটাই বলতে চেয়েছেন বলে সাফাই দেন তিনি।

 

.