"আমার পরিবার শিবভক্ত", হিন্দু বিতর্কে মুখ খুললেন রাহুল

তিনি হিন্দু না অহিন্দু? এই বিতর্কে এবার নীরবতা ভেঙে মুখ খুললেন কংগ্রসে সহ সভাপতি রাহুল গান্ধী। বৃহস্পতিবার রাহুল বলেন, "আমার পরিবার শিবভক্ত।" একইসঙ্গে বিজেপিকে কটাক্ষ করে তাঁর মন্তব্য, রাজনীতির ময়দানে ফায়দা লুটতে ধর্মকে ব্যবহার করেন না তিনি।

Updated By: Dec 1, 2017, 11:30 AM IST
"আমার পরিবার শিবভক্ত", হিন্দু বিতর্কে মুখ খুললেন রাহুল

নিজস্ব প্রতিবেদন : তিনি হিন্দু না অহিন্দু? এই বিতর্কে এবার নীরবতা ভেঙে মুখ খুললেন কংগ্রসে সহ সভাপতি রাহুল গান্ধী। বৃহস্পতিবার রাহুল বলেন, "আমার পরিবার শিবভক্ত।" একইসঙ্গে বিজেপিকে কটাক্ষ করে তাঁর মন্তব্য, রাজনীতির ময়দানে ফায়দা লুটতে ধর্মকে ব্যবহার করেন না তিনি।

নির্বাচনমুখী গুজরাটে বুধবার সোমনাথ মন্দির পরিদর্শনে যান রাহুল গান্ধী। নিয়ম অনুযায়ী হিন্দু ভিন্ন অন্য ধর্মাবলম্বী কোনও মানুষকে সোমনাথ মন্দির পরিদর্শন করতে গেলে নাম নথিভুক্ত করতে হয়। মন্দিরের সেই রেজিস্টারে রাহুল গান্ধীর সইয়ের ছবি সামনে আসার পরই শুরু হয় বিতর্ক। রেজিস্টারে একইসঙ্গে ছিল কংগ্রেস নেতা আহমেদ পাটেলের সইও। এরপরই রাহুল গান্ধী হিন্দু নন বলে হইচই ফেলে দেয় গেরুয়া শিবির। যদিও, কংগ্রেসের তরফে তত্ক্ষণাত্ই খারিজ করা হয় সেই দাবি। অভিযোগ করা হয়, কেউ 'ষড়যন্ত্র' করে পরে রাহুল গান্ধীর নাম ওই রেজিস্টারে লিখেছেন। ছবি প্রকাশ করে বলা হয় রাহুল গান্ধী শুধুমাত্র ভিজিটর্স বুকে সই করেছিলেন। একইসঙ্গে পারিবারিক তিনটি ছবি প্রকাশ করে দাবি করা হয়, রাহুল গান্ধী আদ্যোপান্ত হিন্দু ও পরম শিবভক্ত।

এবার সেই বিতর্কে নীরবতা ভেঙে মুখ খুললেন কংগ্রেস সহ সভাপতি। বৃহস্পতিবার গুজরাটে এক নির্বাচনী সভায় রাহুল বলেন, "তাঁর পরিবারের সবাই শিবভক্ত।" আরও বলেন, "ঠাকুমা তথা দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী ভগবান শিবের শিষ্যা ছিলেন।" একইসঙ্গে জানান, একমাত্র ভিজিটর্স বুকেই সই করেছিলেন তিনি। বিজেপি কর্মীরাই ষড়যন্ত্র করে মন্দিরে রেজিস্টারে তাঁর নাম লেখেন বলে দাবি করেন রাহুল গান্ধী।

আরও পড়ুন, নরেন্দ্র মোদী আসল হিন্দু নন: কপিল সিব্বল

.