উত্তরপ্রদেশে সাম্প্রদায়িক হিংসার ঘটনা পরিকল্পনামাফিক বলে অভিযোগ রাহুল গান্ধীর

Updated By: Aug 9, 2014, 06:33 PM IST
উত্তরপ্রদেশে সাম্প্রদায়িক হিংসার ঘটনা পরিকল্পনামাফিক বলে অভিযোগ রাহুল গান্ধীর

--------------------------------------------------------------------------------------------

ওয়েব ডেস্ক: উত্তরপ্রদেশে একের পর এক সাম্প্রদায়িক হিংসার ঘটনা পরিকল্পনামাফিক ঘটানো হয়েছে। অভিযোগ কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধীর। সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাত্কারে কংগ্রেসের সহ-সভাপতির মন্তব্য, পরিকল্পনামাফিক দরিদ্র মানুষের মধ্যে বিভেদ তৈরির চেষ্টা হচ্ছে।

ভাইকে ভাইয়ের বিরুদ্ধে লেলিয়ে দেওয়া হচ্ছে। এই ইস্যুতে নাম না করে বিজেপিকে নিশানা করেছেন কংগ্রেসের নম্বর টু। তাঁর অভিযোগ, ভোটের স্বার্থে মেরুকরণ এবং বিভেদমূলক কার্যকলাপে ইন্ধন যোগানো হচ্ছে। রাহুলের এই মন্তব্যের পরই রাজনৈতিক মহলে সমালোচনার ঝড় উঠেছে।

 

 

এদিকে, কংগ্রেসের কোনও পদেই আসছেন না তিনি। এ নিয়ে প্রচারিত সব খবরই নেহাত জল্পনা এবং ভিত্তিহীন গুজব। জানিয়ে দিলেন প্রিয়াঙ্কা গান্ধী।   উত্তরপ্রদেশে কংগ্রেসের সাধারণ সম্পাদক করা হতে পারে  প্রিয়াঙ্কাকে। শুক্রবার দিনভর এই খবর ঘিরে সরগরম ছিল জাতীয় রাজনীতি। কংগ্রেস মুখপাত্র শোভা ওঝা জানান, দেশবাসী চান গান্ধী পরিবারের তিন সদস্যই রাজনীতিতে আসুন। তাই সনিয়া, রাহুল, প্রিয়াঙ্কা তিনজনের  নেতৃত্বেই চলতে চায় কংগ্রেস।

তার আগে বুধবার কংগ্রেসের শীর্ষ নেতা অস্কার ফার্নান্ডেজও বলেন, জাতীয় রাজনীতিতে প্রিয়াঙ্কা গান্ধীর আরও সক্রিয় ভূমিকা নেওয়া উচিত্‍। তাঁর আরও দায়িত্ব নেওয়া উচিত্‍। এরপরই চড়তে শুরু করে জল্পনার পারদ। যদিও গতকাল সব জল্পনা নসাত্‍ করে দেন প্রিয়াঙ্কা নিজেই। একই সঙ্গে তিনি আবেদন করেছেন, এধরনের গুজব পুরোপুরি ভিত্তিহীন। তাতে যেন কান না দেওয়া হয়।

এক বিবৃতিতে প্রিয়াঙ্কা গান্ধী বলেন, ""কংগ্রেসের বিভিন্ন পদে আমার যাওয়া নিয়ে যে সব কথা রটেছে, সে সব ভিত্তিহীন।''  

 

.