নৌসেনার যুদ্ধজাহাজে শ্বশুরবাড়ির লোকেদের নিয়ে বেড়াতে গিয়েছিলেন রাজীব গান্ধী : মোদী

প্রধানমন্ত্রী প্রশ্ন তুলেছেন, বিদেশিদের কেন নৌসেনার যুদ্ধজাহাজে উঠতে দেওয়া হয়েছিল?

Updated By: May 8, 2019, 09:57 PM IST
নৌসেনার যুদ্ধজাহাজে শ্বশুরবাড়ির লোকেদের নিয়ে বেড়াতে গিয়েছিলেন রাজীব গান্ধী : মোদী

নিজস্ব প্রতিবেদন: কয়েকদিন আগে লোকসভা নির্বাচনের প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর নাম শোনা গিয়েছিল। রাজীব গান্ধীকে সরাসরি দুর্নীতিগ্রস্ত বলে অভিযোগ করেছিলেন মোদী।

এবার রাজীব গান্ধীর বিরুদ্ধে আক্রমণের ধার আরও বাড়ালেন প্রধানমন্ত্রী। এবার রাজীব গান্ধীর বিরুদ্ধে সরকারি ক্ষমতার অপব্যবহার করার অভিযোগ করলেন মোদী। তাঁর দাবি, নৌসেনার যুদ্ধজাহাজ আইএনএস বিরাট নিয়ে স্বপরিবারে ছুটি কাটাতে যেতেন রাজীব গান্ধী।

আরও পড়ুন: আমাকে হিটলার-নর্দমার পোকাও বলেছে কংগ্রেস, কুরুক্ষেত্রে সরব নরেন্দ্র মোদী

লোকসভা নির্বাচনের প্রচারে বুধবার নয়াদিল্লির রামলীলা ময়দানে জনসভা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সভা থেকেই প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর বিরুদ্ধে এই অভিযোগ করেন। ওই ঘটনাকে তিনি নৌসেনার অপমান বলেই ব্যাখ্যা করেছেন।

সেই বেড়ানোর সফরে রাজীব শ্বশুরবাড়ির সদস্যরাও উপস্থিত ছিলেন বলে প্রধানমন্ত্রী এদিন অভিযোগ করেছেন। রাজীব গান্ধীর স্ত্রী সোনিয়া গান্ধীর ইতালির মেয়ে। তাঁর পরিবারের সদস্যরাও স্বাভাবিকভাবেই ইতালীয়।

আরও পড়ুন: জবাব দেওয়া হয় বলেই মন্দিরে আর সন্ত্রাসবাদী হামলা হয় না, বারাণসীতে দাবি মোদীর

এদিন সেই প্রসঙ্গ টেনেই কংগ্রেসকে বিঁধেছেন প্রধানমন্ত্রী। প্রশ্ন তুলেছেন, বিদেশিদের কেন নৌসেনার যুদ্ধজাহাজে উঠতে দেওয়া হয়েছিল? দেশের সুরক্ষার সঙ্গে সমঝোতা করা হয়নি কি? শুধুমাত্র রাজীব গান্ধীর শ্বশুরবাড়ির লোক বলে যুদ্ধজাহাজে উঠতে দেওয়া হল?

প্রসঙ্গত, এদিন হরিয়ানার কুরুক্ষেত্রের সভা থেকেও কংগ্রেসকে নিশানা করেছিলেন প্রধানমন্ত্রী। তাঁকে নানারকম কুরুচিকর তকমা দেওয়া হচ্ছে বলেও তিনি অভিযোগ করেছিলেন।

আরও পড়ুন: ভুল করলে মোদীর বাড়িতেও আয়কর হানা হবে, দাবি প্রধানমন্ত্রীর

তাঁর দাবি, তাঁকে কংগ্রেস নেতারা নানারকম কুরুচিকর তকমা দিয়েছেন। নর্দমার পোকা, হিটলার, মৃত্যুর সওদাগর বলেছে বলেও প্রধানমন্ত্রী দাবি করেছেন। তাঁর কথায়, কংগ্রেসের কাছে তাঁর জন্য ভালোবাসার অভিধান আছে। সেই অভিধান থেকেই এই সব শব্দগুলি কংগ্রেস প্রকাশ্যে নিয়ে আসে।

কিন্তু তিনি যে এসব আক্রমণকে গুরুত্ব দেন না, তাও এদিন কুরুক্ষেত্রে দাঁড়িয়ে স্পষ্ট করেছেন প্রধানমন্ত্রী। মোদীর দাবি, তিনি নিজের জীবন দেশের ১৩০ কোটি মানুষের জন্য সমর্পণ করেছেন। তাঁদের জন্যই তিনি শুধু কাজ করতে চান। সেই কারণেই আগের থেকে দ্বিগুণ গতিতে দেশ এগোচ্ছে।

.