আক্রমণ হলে প্রয়োজনে সীমান্ত পেরোবে ভারত, জঙ্গিদের হুঁশিয়ারি প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথের

সীমান্তের ওপার থেকে দেশকে লক্ষ্য করে কোনও সন্ত্রাসী কার্যকলাপ চললে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে দ্বিধা করবে না দেশ। 

Updated By: Apr 24, 2022, 12:24 PM IST
আক্রমণ হলে প্রয়োজনে সীমান্ত পেরোবে ভারত, জঙ্গিদের হুঁশিয়ারি প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথের
রাজনাথ সিং

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তান হোক কিংবা চিন, সীমান্ত সমস্যা নিয়ে জেরবার ভারত। যদিও কোনও ধরনের আক্রমণে পিছপা হবে না ভারত, এমনটাই জানিয়ে দিয়েছেন দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।  শনিবার একটি অনুষ্ঠান থেকে তিনি সাফ জানিয়ে দেন, সীমান্তের ওপার থেকে দেশকে লক্ষ্য করে কোনও সন্ত্রাসী কার্যকলাপ চললে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে দ্বিধা করবে না দেশ। 

১৯৭১ সালে আসাম ভিত্তিক যে লড়াই চলেছিল সেখানে ভারত-পাক যুদ্ধের দেশের যে নাগরিকরা অংশগ্রহণ করেছিলেন সেই সকল প্রবীণদের সংবর্ধনা জানান হয় ওই অনুষ্ঠানে। সেখানেই প্রতিরক্ষামন্ত্রী বলেন, সরকার দেশ থেকে সন্ত্রাসবাদ নির্মূল করতে কাজ করছে। তিনি এও বলেন, "ভারত এই বার্তা দিতে সফল হয়েছে যে সন্ত্রাসবাদকে দৃঢ়ভাবে মোকাবিলা করা হবে। বাইরে থেকে ভারতলে লক্ষ্যবস্তু করা হলে আমরা সীমান্ত অতিক্রম করতে দ্বিধা করব না৷"

সম্প্রতি চিনের সঙ্গে ভারতীয় সেনাদের সংঘর্ষের প্রেক্ষাপটও তুলে ধরেন রাজনাথ৷ ভারতীয় সেনাদের বীরত্বের প্রশংসা করে বলেন, "আমি দৃঢ় বিশ্বাস করি যে বিশ্বের কোনো শক্তি ভারত মাতার মাথা নত করার জন্য কিছু করলে দেশ তার জবাব দেবে।" 

এই বিষয়ে সেনাবাহিনীর ভূমিকা নিয়ে প্রশ্ন তোলা বিরোধী নেতাদের মন্তব্যকে বিঁধে রাজনাথ  সিং বলেছিলেন যে এই ধরনের সমালোচনা সেনাদের নিরাশ করে এবং মানুষের অনুভূতিতে আঘাত করে। প্রতিরক্ষা মন্ত্রীর কথায়, আমি আমাদের সশস্ত্র বাহিনীর প্রধানদের সঙ্গে  নিয়মিত যোগাযোগ করি। আমি তাদের বলেছি আমার যা করার ছিল এবং তাদের যা করতে বলা হয়েছিল তা করেছেন। তারা ভারত মাতার মাথা উঁচু করে রেখেছেন।

আরও পড়ুন, PM Narendra Modi: মোদীর মিছিলের আগে জম্মুতে ফের বিস্ফোরণ, তড়িঘড়ি শুরু তদন্ত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)