Rajya Sabha Election: প্রয়োজনীয় বিধায়কের সমর্থন রয়েছে, রাজ্যসভার নির্বাচনে জয় নিয়ে আত্মবিশ্বাসী ড. সুভাষ চন্দ্র

রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টির ৩ বিধায়ক সমর্থন দিচ্ছেন ড. সুভাষ চন্দ্রকে

Updated By: Jun 7, 2022, 09:35 PM IST
Rajya Sabha Election: প্রয়োজনীয় বিধায়কের সমর্থন রয়েছে, রাজ্যসভার নির্বাচনে জয় নিয়ে আত্মবিশ্বাসী ড. সুভাষ চন্দ্র

নিজস্ব প্রতিবেদন: রাজ্যসভা নির্বাচনকে কেন্দ্র করে সরগরম রাজস্থানের রাজনীতি। এবার রাজস্থান থেকে রাজ্যসভা নির্বাচনে নির্দল প্রার্থী হিসেবে লড়াই করছেন এসেল গ্রুপের চেয়ারম্যান ড. সুভাষ চন্দ্র। তাঁকে সমর্থন করছে বিজেপি। 

মঙ্গলবার জয়পুরে এক সাংবাদিক সম্মেলন করে ড. সুভাষ চন্দ্র জানিয়েছেন, রাজ্যসভার লড়াইয়ে জয়ের জন্য প্রয়োজনীয় বিধায়কের সমর্থন তাঁর কাছে রয়েছে। বিজেপি ছাড়াও তাঁকে সমর্থন করছেন আরও ৯ বিধায়ক। ফলে এই ভোটে জেতা খুব মুসকিল নয়। তবে তিনি আরও দাবি করেছেন, রাজ্য সরকারের কিছু বিধায়ক অসন্তুষ্ট। তারা ক্রস ভোটিং করবেন। তাঁরা আমার সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন।  

এদিকে, নাগাউরের সাংসদ হনুমান বেনিওয়ালের দল রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টির ৩ বিধায়ক সমর্থন দিচ্ছেন ড. সুভাষ চন্দ্রকে। এনিয়ে আজ রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টি ও হনুমান বেনিওয়ালকে ধন্যবাদ জানান ড. সুভাষ চন্দ্র। তিনি বলেন, হনুমান বেনিওয়াল নির্দল প্রার্থী হিসেবে আমাকে সমর্থন জানিয়েছেন। এটি অত্যন্তু খুশির খবর। রাজস্থানে এক সময় আমার পূর্বপুরুষরা থাকতেন। রাজ্যসভায় জয়ী হলে রাজস্থানের উন্নয়নের জন্য প্রতিটি বিষয় তুলে ধরব।

রাজস্থান থেকে এবার রাজ্যসভায় লড়াই করছেন ৪ প্রার্থী। ওই ৪ আসনের মধ্যে কংগ্রেস ২টি আসনে জিততে পারে। বিজেপির ঝুলিতে যেতে পারে ১টি আসন। চতুর্থ আসনে জোরদার লড়াই রয়েছেন নির্দল প্রার্থী ড. সুভাষ চন্দ্র।

রাজস্থান বিধানসভায় বিজেপি বিধায়ক রয়েছে ৭১ জন। বিজেপির বাড়তি ভোট যাবে ড. সুভাষ চন্দ্রের ঝুলিতে। পাশাপাশি তাঁর সঙ্গে রয়েছে আরএলপির ভোট। এরপরও জিততে গেলে ড. সুভাষ চন্দ্রের প্রয়োজন ৮ বিধায়কের সমর্থন। কিন্তু তাঁর দাবি তাঁর সঙ্গে রয়েছে ৯ বিধায়কের সমর্থন।

আরও পড়ুন-Hooghly: দুই স্বামীর 'ডুয়েল'! রক্তারক্তিকাণ্ড, ধৃত ২

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.