ভূমি পুজোর অনুষ্ঠানে সবার আগে আমন্ত্রণ অযোধ্যা বিতর্কে মামলাকারী ইকবাল আনসারিকে

আমন্ত্রণ পেয়েও করোনা সতর্কতার কথা মাথায় রেখে ভূমি পুজোর অনুষ্ঠানে যোগ দিচ্ছেন না ঊমা ভারতী

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Aug 3, 2020, 11:37 PM IST
ভূমি পুজোর অনুষ্ঠানে সবার আগে আমন্ত্রণ অযোধ্যা বিতর্কে মামলাকারী ইকবাল আনসারিকে
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: বুধবার রাম মন্দিরের ভূমি পুজো। ওই অনুষ্ঠানে প্রথম আমন্ত্রণ জানানো হয়েছে ইকবাল আনসারিকে। আমন্ত্রণ পেয়ে খুশি অযোধ্য জমি বিতর্কের অন্যতম মামলাকারী ইকবাল। এছাড়াও আমন্ত্রণ করা হয়েছে পদ্মশ্রী মহম্মদ শরিফকে।

আরও পড়ুন-AIIMS ছেড়ে কেন বেসরকারি হাসপাতালে করোনা চিকিৎসা করাচ্ছেন অমিত শাহ! প্রশ্ন ছুড়লেন শশী থরুর

রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পক রাই সংবাদমাধ্যমে জানিয়েছেন, পদ্মশ্রী মহম্মদ শরিফের সঙ্গে ভূমি পুজোর অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে অযোধ্যা জমি বিতর্কের অন্যতম মামলাকারী ইকবাল আনসারিকেও।

ভূমি পুজোর অনুষ্ঠানে আমন্ত্রণ পাওয়া রামে-র ইচ্ছে বলে জানিয়েছেন ইকবাল। সংবাদমাধ্যমে তিনি বলেন, অনুষ্ঠানের প্রথম আমন্ত্রণ পত্র আমাকে দেওয়া হয়েছে। এটা রামের ইচ্ছাই বলতে হবে। ওই আমন্ত্রণ গ্রহণ করেছি। অযোধ্যায় হিন্দু-মুসলিমরা সম্প্রীতির সঙ্গে বসবাস করছেন। মন্দির তৈরি হয়ে গেলে অযোধ্যাও বদলে যাবে। আরও সুন্দর হয়ে যাবে আমাদের শহর। দুনিয়ার বিভিন্ন জায়গা থেকে তীর্থযাত্রীরা এখানে আসবেন। শহরের মানুষের কাজের সুযোগ বাড়বে। এখানকার মানুষ গঙ্গা-যমুনা তহজিব-এ বিশ্বাস করেন। কোনও বিদ্বেষ নেই। রাম মন্দির তৈরি হচ্ছে, আমি খুশি।

আরও পড়ুন-দিলীপ লাইমলাইট কাড়তেই রাহুলের 'গোঁসা', 'রাগ করে' রাখি না পরেই হাঁটা লাগালেন!

বুধবার ভূমি পুজোর আগে গৌরী গণেশ পুজো হয়েছে অযোধ্যায়। এদিন সকাল আটটা নাগাদ পুজো শুরু হয়। আজ অযোধ্যায় এসে ভূমি পুজোর আয়োজনের তদারকি করেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী য়োগী আদিত্যনাথ। বুধবার মূল অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর হাত দিয়েই রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন হবে।

এদিকে, আমন্ত্রণ পেয়েও করোনা সতর্কতার কথা মাথায় রেখে ভূমি পুজোর অনুষ্ঠানে যোগ দিচ্ছেন না ঊমা ভারতী। এদিন তিনি টুইট করে জানিয়েছেন, অমিত শাহ করোনা পজিটিভ হওয়ার পর তিনি প্রধানমন্ত্রীর স্বাস্থ্য নিয়ে চিন্তিত।