কালো টাকা সাদা করার কারবারে এবার ধৃত উচ্চপদস্থ RBI আধিকারিক!

১৫ থেকে ৩৫ শতাংশ কমিশন। আর সেটা দিলেই কাজ হাসিল। কালো টাকা সাদা হয়ে যাবে! কর্নাটকের বেঙ্গালুরুতে কালো টাকা সাদা করার এরকমই এক চক্রের হদিশ পেলেন গোয়েন্দারা। গ্রেফতার করা হয়েছে আট জনকে। জানা গেছে, ধৃতদের মধ্যে একজন রিজার্ভ ব্যাঙ্কের উচ্চপদস্থ আধিকারিকও রয়েছেন। তল্লাশি চালিয়ে উদ্ধার হয়েছে কয়েক লাখ টাকা।

Updated By: Dec 13, 2016, 03:15 PM IST
কালো টাকা সাদা করার কারবারে এবার ধৃত উচ্চপদস্থ RBI আধিকারিক!

ওয়েব ডেস্ক : ১৫ থেকে ৩৫ শতাংশ কমিশন। আর সেটা দিলেই কাজ হাসিল। কালো টাকা সাদা হয়ে যাবে! কর্নাটকের বেঙ্গালুরুতে কালো টাকা সাদা করার এরকমই এক চক্রের হদিশ পেলেন গোয়েন্দারা। গ্রেফতার করা হয়েছে আট জনকে। জানা গেছে, ধৃতদের মধ্যে একজন রিজার্ভ ব্যাঙ্কের উচ্চপদস্থ আধিকারিকও রয়েছেন। তল্লাশি চালিয়ে উদ্ধার হয়েছে কয়েক লাখ টাকা।

পুলিস জানিয়েছে, ধৃত কে মাইকেল RBI বেঙ্গালুরুর একজন সিনিয়র স্পেশাল অ্যাসিসট্যান্ট। টাকা নিয়ে কালো টাকা সাদা করার চক্রে তিনি ছিলেন মূল পান্ডা। এক-একবারে প্রায় দেড় কোটি টাকা এভাবে সাদা করা হচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে গোয়েন্দারা সাধারণ কাস্টমার সেজে ব্যাঙ্কে হাজির হন। হাতেনাতে ধরেন মিডলম্যানদের চক্র সহ কে মাইকেলকে। তল্লাশি চালানো হয় বিভিন্ন স্থানে। বিভিন্ন জায়গা থেকে নতুন নোটে প্রায় ৯৩ লাখ টাকা উদ্ধার করা হয়।

আরও পড়ুন, "নোট বাতিল দেশের সবচেয়ে বড় দুর্নীতি, তদন্ত চাই", কড়া আক্রণম চিদাম্বরমের