৩০ ডিসেম্বর পর্যন্ত যতবার ইচ্ছে টাকা তুলুন ATM থেকে

পাঁচশো-হাজারের নোট বাতিলের জেরে সমস্যায় পড়া সাধারণ মানুষকে আরেকটু সুরাহা দিল রিজার্ভ ব্যাঙ্ক। ৩০ ডিসেম্বর পর্যন্ত যতবার প্রয়োজন ততবার ATM ব্যবহার করতে পারবেন গ্রাহকরা। এ জন্য কোনও টাকা কাটা হবে না। যে ব্যাঙ্কে অ্যাকাউন্ট সেই ব্যাঙ্ক তো বটেই, অন্য ব্যাঙ্কের ATM-এর ক্ষেত্রেও এই নিয়ম চালু করা হয়েছে। এ বিষয়ে বাণিজ্যিক ব্যাঙ্কগুলিকে নির্দেশ পাঠিয়ে দিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক।

Updated By: Nov 15, 2016, 02:28 PM IST
৩০ ডিসেম্বর পর্যন্ত যতবার ইচ্ছে টাকা তুলুন ATM থেকে

ওয়েব ডেস্ক : পাঁচশো-হাজারের নোট বাতিলের জেরে সমস্যায় পড়া সাধারণ মানুষকে আরেকটু সুরাহা দিল রিজার্ভ ব্যাঙ্ক। ৩০ ডিসেম্বর পর্যন্ত যতবার প্রয়োজন ততবার ATM ব্যবহার করতে পারবেন গ্রাহকরা। এ জন্য কোনও টাকা কাটা হবে না। যে ব্যাঙ্কে অ্যাকাউন্ট সেই ব্যাঙ্ক তো বটেই, অন্য ব্যাঙ্কের ATM-এর ক্ষেত্রেও এই নিয়ম চালু করা হয়েছে। এ বিষয়ে বাণিজ্যিক ব্যাঙ্কগুলিকে নির্দেশ পাঠিয়ে দিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক।

এতদিন কোনওরকম ফি ছাড়া নিজের ব্যাঙ্কের ATM মাসে সর্বাধিক পাঁচ বার ব্যবহার করা যেত। অন্য ব্যাঙ্কের ATM ব্যবহার করা যেত মাসে তিনবার। এরপর প্রতিবার ATM ব্যবহারের জন্য কেটে নেওয়া হত কুড়ি টাকা। আরও পড়ুন, সাধারণের নোট ভোগান্তি এড়াতে RBI-এর নির্দেশ কি ব্যাঙ্কগুলি মেনেছিল?

.