নীতীশ কুমারকে 'বিশ্বাসঘাতক' বলে আক্রমণ সহযোগী RJD-র

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে এবার 'ঠগ' বলে কটাক্ষ করল লালু প্রসাদের নেতৃত্বাধীন RJD। বিরোধী শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থীকে সমর্থন না জানিয়ে NDA প্রার্থী রাম নাথ কোবিন্দকে সমর্থন করায় নীতীশ কুমারকে 'বিশ্বাসঘাতক' বলেও তকমা দেওয়া হল।

Updated By: Jun 24, 2017, 04:55 PM IST
নীতীশ কুমারকে 'বিশ্বাসঘাতক' বলে আক্রমণ সহযোগী RJD-র

ওয়েব ডেস্ক : বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে এবার 'ঠগ' বলে কটাক্ষ করল লালু প্রসাদের নেতৃত্বাধীন RJD। বিরোধী শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থীকে সমর্থন না জানিয়ে NDA প্রার্থী রাম নাথ কোবিন্দকে সমর্থন করায় নীতীশ কুমারকে 'বিশ্বাসঘাতক' বলেও তকমা দেওয়া হল।

RJD নেতা ভাই বীরেন্দ্রর অভিযোগ, ''বিহারের প্রতিটি মানুষকে ঠকাচ্ছেন নীতীশ কুমার। বোকা বানাচ্ছেন। কোনও পরিস্থিতিতেই বিহারের মানুষ তাঁকে ক্ষমা করবে না।''

আরও পড়ুন- জেড প্লাসে উন্নীত কোবিন্দ

আগামী ১৭ জুলাই রাষ্ট্রপতি নির্বাচন। BJP ও তার সহযোগী দলগুলির পক্ষ থেকে এই নির্বাচনে প্রার্থী করা হয়েছে বিহারের রাজ্যপালের দায়িত্বে থাকা রাম নাথ কোবিন্দকে। উল্টোদিকে, বিরোধী দলগুলি সঙ্গবদ্ধ ভাবে এই নির্বাচনে প্রার্থী করেছে লোকসভার প্রাক্তন অধ্যক্ষা তথা 'বিহারের কন্যা' মীরা কুমারকে। রাজনৈতিক মহলের দাবি, দুই শিবিরই এবারের নির্বাচনে দলিত প্রার্থী দাঁড় করিয়ে বাজিমাত করতে চাইছে।

এই পরিস্থিতিতে কংগ্রেস, বাম, তৃণমূল কংগ্রেস, RJP সহ বিরোধী দলগুলি একদিকে থাকলেও, হঠাত্‍ NDA প্রার্থী কোবিন্দকে সমর্থন করায় বিতর্ক দানা বাঁধতে শুরু করেছে। বিহারে বর্তমানে RJD ও নিতিশ কুমারের দল JD(U)-এর মিলিত সরকার চলছে। যদিও, নিতিশ কুমারের দাবি, ''রাষ্ট্রপতি নির্বাচনের সঙ্গে বাকি পরিস্থিতি মেলালে চলবে না।'' এমনকী, বিহারের মুখ্যমন্ত্রী সাফ জানিয়ে দিয়েছেন, ''মীরা কুমার হারের জন্যই এই নির্বাচনে দাঁড়াতে রাজি হয়েছেন। তাই সেখানে সমর্থন করার কোনও প্রশ্নই ওঠে না।''

.