পাইলটের প্রশ্নের মুখে গেহলোত, শৃঙ্খলা বজায় রাখার অনুরোধ মুখ্যমন্ত্রীর

পাইলট এবং গেহলোত উভয়ই পার্টি লাইনের বিরুদ্ধে কাজ করার দোষে দোষী। গেহলোতকে সরাসরি আক্রমণ করে পাইলট বলেন যে এটি আকর্ষণীয়, কীভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গতকাল রাজস্থানে একটি সরকারি অনুষ্ঠানে গেহলোতকে ‘সিনিয়র মুখ্যমন্ত্রী’ হিসাবে প্রশংসা করেছিলেন।

Updated By: Nov 2, 2022, 07:03 PM IST
পাইলটের প্রশ্নের মুখে গেহলোত, শৃঙ্খলা বজায় রাখার অনুরোধ মুখ্যমন্ত্রীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলোত ফের আক্রমণ করলেন তার প্রতিদ্বন্দ্বী শচীন পাইলটকে। তাদের দীর্ঘস্থায়ী দ্বন্দ্বকে ফের উস্কে দেওয়ার পরে পাইলটকে পাল্টা আক্রমণ করেছেন তিনি। প্রকাশ্যে কংগ্রেসের রাজ্য ইউনিটে ‘বেনিয়মের পরিবেশ’-এর দিকে নির্দেশ করেছেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অশোক গেহলোতকে করা প্রশংসা নিয়ে প্রশ্ন তুলেছেন পাইলট। সএই দিকে নির্দেশ করেই এই কথা বলেছেন গেহলোত। গেহলোত তার দলের নেতাদের ‘শৃঙ্খলা বজায় রাখার’ এবং রাজনৈতিক বিবৃতি দেওয়া থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন।

আগের দিন, পাইলট সতর্ক করে দিয়েছিলেন যে গেহলোতের জন্য প্রধানমন্ত্রী মোদীর মন্তব্যকে হালকাভাবে নেওয়া উচিত নয়। তিনি নিজের দলকে ‘সিদ্ধান্তহিনতার অবস্থা’ থেকে বেরিয়ে আসার জন্য চাপ দিয়েছিল।

তিনি রাজস্থানের নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য দলকে চাপ দিয়েছিলেন যারা সেপ্টেম্বরে গেহলোতের পক্ষে শক্তি প্রদর্শনে নেতৃত্ব দিয়েছিলে। কংগ্রেস লেজিসলেচার পার্টির সভা বর্জন করেছিলেন তাঁরা।

গেহলোত তাঁর আলওয়ার সফরের সময় সাংবাদিকদের বলেছিলেন, ‘এআইসিসি-র সাধারণ সম্পাদক (সংগঠন) কে সি ভেনুগোপাল বিবৃতি না দিতে বলেছেন। আমরাও চাই সকল নেতারা শৃঙ্খলা বজায় রাখুক’।

তিনি বলেন, রাজস্থানে সরকার ধরে রাখার দিকেই দলের নজর দেওয়া উচিত।

তিনি আরও বলেন, ‘ফের সরকার গঠন করা আমাদের উদ্দেশ্য। আমরা সুশাসন দিয়েছি এবং রাজ্যে এতগুলি প্রকল্প নিয়ে এসেছি, যা আগে কখনও ঘটেনি। আমরা সুশাসনে রাজ্যকে ধরে রাখার জন্য কাজ শুরু করেছি’।

আরও পড়ুন: রাখির 'বিনিময়ে' ধর্ষণ! যুবতীর সঙ্গে ঘৃণ্য কাজ রাখিভাইয়ের

গেহলোতকে সরাসরি আক্রমণ করে পাইলট বলেন যে এটি আকর্ষণীয়, কীভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গতকাল রাজস্থানে একটি সরকারি অনুষ্ঠানে গেহলোতকে ‘সিনিয়র মুখ্যমন্ত্রী’ হিসাবে প্রশংসা করেছিলেন। তিনি আরও বলেন, ‘এটি (প্রশংসা) হালকাভাবে নেওয়া উচিত নয়। প্রধানমন্ত্রী গুলাম নবী আজাদের প্রশংসা করার পরে কী হয়েছিল তা সবাই জানে’। আজাদ সম্প্রতি দল ছেড়েছেন।

পাইলট আরও উল্লেখ করেছেন যে গেহলোত তৎকালীন পার্টি প্রধান সোনিয়া গান্ধীর কাছে ক্ষমা চেয়েছিলেন। তার অনুগতরা তাকে জাতীয় মঞ্চে নিয়ে যাওয়ার বিরুদ্ধে মত দেওয়ায় এই কাজ করতে হয় তাঁকে।

পাইলট এবং গেহলোত উভয়ই পার্টি লাইনের বিরুদ্ধে কাজ করার দোষে দোষী।

২০২০ সালের জুলাই মাসে, পাইলট দিল্লির কাছে একটি রিসর্টে প্রায় ২০ জন বিধায়কের সমর্থন নিয়ে উপ-মুখ্যমন্ত্রী পদ থেকে পদোন্নতি করার চেষ্টা করেছিলেন। তিনি বার্তা দেন যে তাকে গেহলোতের পদ না দেওয়া হলে তিনি পার্টি ভেঙে দেবেন। যদিও তাঁর পক্ষে সমর্থন কম থাকায় তাঁর এই প্রচেষ্টা ব্যর্থ হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.