Gehlot Vs Pilot: ফের সংকটে রাজস্থান কংগ্রেস, মুখ্যমন্ত্রী বদলে চাপ বৃদ্ধি পাইলটের

আগামী সপ্তাহে গুজরাটে ভোট হতে চলেছে। সেখানে দায়িত্বে রয়েছেন গেহলোত। এমন পরিস্থিতিতে দল চায়না রাজস্থানের ক্ষমতা তাদের হাত থেকে বেরিয়ে যাক। গুজরাট নিয়ে কোনও ঝুঁকি নিতে চায় না দল। সূত্রের খবর, গুজরাট নির্বাচনের পরে রাজস্থানের ইস্যু মেটানোর কথা ভাবছেন খাড়গে।

Updated By: Nov 26, 2022, 10:17 AM IST
Gehlot Vs Pilot: ফের সংকটে রাজস্থান কংগ্রেস, মুখ্যমন্ত্রী বদলে চাপ বৃদ্ধি পাইলটের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সম্প্রতি রাজস্থানের মুখ্যমন্ত্রী গেহলোত তীব্র আক্রমণ করেছেন শচীন পাইলটকে। আর এর পরেই আবারও মুখ্যমন্ত্রী বদলানোর জন্য কংগ্রেস হাইকমান্ডের উপর চাপ বাড়িয়ে দিয়েছেন শচীন। অন্যদিকে, রাজস্থান কংগ্রেসের সঙ্কটের বিষয়ে দলের সিনিয়র নেতা কেসি ভেনুগোপালকে ভারত জোড়ো যাত্রা শেষ হওয়া পর্যন্ত রাজস্থানে রাজনৈতিক যুদ্ধবিরতি নিশ্চিত করার দায়িত্ব দেওয়া হয়েছে।

হাইকমান্ডের জন্য সমস্যার বিষয়

ডিসেম্বরের প্রথম সপ্তাহে রাজস্থানে পৌঁছবে রাহুল গান্ধীর ভারত জোড়া যাত্রা। এর আগে, সিএম গেহলোত এবং শচীন পাইলটের মধ্যে রাজনৈতিক লড়াই দলের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। সূত্রের খবর, সঙ্কটের বর্তমান পরিস্থিতি সামাল দিতে ২৯ নভেম্বর জয়পুর যাচ্ছেন দলের সংগঠনের সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপাল।

সূত্র মারফত আরও জানা গিয়েছে যে এই সময়ে ভেনুগোপাল গেহলোত এবং পাইলট উভয়ের সঙ্গে আলাদাভাবে কথা বলে সমস্যার সমাধান করার চেষ্টা করবেন এবং ভারত জোড়ো যাত্রার সময় যে কোনও ধরণের বিতর্ক থেকে দূরে থাকার জন্য কঠোর সতর্ক বার্তাও দেবেন। যদিও সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় ভেনুগোপাল বলেন, 'রাজস্থান কংগ্রেসে কোনও দ্বন্দ্ব নেই। ভারত জোড়ো যাত্রার মাধ্যমে দল তার শক্তি প্রদর্শন করবে’।

মুখ্যমন্ত্রী বদলাতে পাইলট সূত্র!

গেহলোত শিবির থেকে ক্রমাগত অপমানের পর, পাইলট আবারও রাজস্থানে সরকারের মুখ বদলানোর জন্য দলীয় হাইকমান্ডকে আক্রমণাত্মকভাবে চাপ দিচ্ছেন। ইতিমধ্যেই, তিনি মুখ্যমন্ত্রী প্রার্থীর বিষয়ে কংগ্রেস দলের বিধায়কদের মধ্যে গোপন ভোটের একটি সূত্রের পরামর্শ দিয়েছন। পরবর্তী নেতার বিষয়ে সিদ্ধান্ত নিতে হাইকমান্ডকে বলেছেন তিনি। সূত্রের দাবি, পাইলট এমনও বলেছেন যে অশোক গেহলোতকে সরিয়ে দিলেও সরকারের পতন হবে না।

আরও পড়ুন: Gujrat Election 2022: '২০০২ সালে দাঙ্গাবাজদের শিক্ষা দিয়েছি', নির্বাচনের আগে গুজরাটে বললেন অমিত শাহ

আগামী সপ্তাহে গুজরাটে ভোট হতে চলেছে। সেখানে দায়িত্বে রয়েছেন গেহলোত। এমন পরিস্থিতিতে দল চায়না রাজস্থানের ক্ষমতা তাদের হাত থেকে বেরিয়ে যাক। গুজরাট নিয়ে কোনও ঝুঁকি নিতে চায় না দল।

সূত্রের খবর, গুজরাট নির্বাচনের পরে রাজস্থানের ইস্যু মেটানোর কথা ভাবছেন খাড়গে। যেই কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবং ক্ষমতার লড়াইয়ের আগুন নেভাতে হাইকমান্ডের দূত হিসেবে সংগঠনের সাধারণ সম্পাদককে জয়পুরে পাঠানো হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.