বেতন বাড়ছে রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি ও রাজ্যপালদের

বেতন বাড়তে চলেছে ভারতের রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি এবং রাজ্যপালদের। কেন্দ্রীয় ক্যাবিনেটে এই বেতন বৃদ্ধির সুপারিশ এখন অনুমোদনের অপেক্ষায় রয়েছে বলে জানা যাচ্ছে বিশেষ সূত্র মারফত্। প্রস্তাব অনুযায়ী রাষ্ট্রপতির বেতন হতে পারে মাসিক পাঁচ লক্ষ টাকা এবং উপরাষ্ট্রপতি পেতে পারেন সাড়ে তিন লক্ষ টাকা।

Updated By: Oct 28, 2016, 07:30 PM IST
বেতন বাড়ছে রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি ও রাজ্যপালদের

ওয়েব ডেস্ক: বেতন বাড়তে চলেছে ভারতের রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি এবং রাজ্যপালদের। কেন্দ্রীয় ক্যাবিনেটে এই বেতন বৃদ্ধির সুপারিশ এখন অনুমোদনের অপেক্ষায় রয়েছে বলে জানা যাচ্ছে বিশেষ সূত্র মারফত্। প্রস্তাব অনুযায়ী রাষ্ট্রপতির বেতন হতে পারে মাসিক পাঁচ লক্ষ টাকা এবং উপরাষ্ট্রপতি পেতে পারেন সাড়ে তিন লক্ষ টাকা

আরও পড়ুন- কেন্দ্র সরকারী কর্মীদের জন্য সুখবর

উল্লেখ্য, সপ্তম বেতন কমিশনের সুপারিশ কার্যকর হওয়ার ফলে, ভারতের শীর্ষ আমলা তথা কেন্দ্রীয় ক্যাবিনেট সচিবের বেতন দাঁড়িয়েছে প্রতি মাসে ২.৫ লক্ষ টাকা। আর বর্তমানে দেশের রাষ্ট্রপতির বেতন দেড় লক্ষ টাকা। কিন্তু সংবিধান মোতাবেক রাষ্ট্রপতির বেতনের (বেসিক পে) চেয়ে ভারতে অন্য কোনও সরকারি কর্মীর বেতন বেশী হতে পারেনা। তাই এই বেতন বৃদ্ধি কার্যত অবশ্যম্ভাবি ছিল। উল্লেখ্য, বর্তমানে, দেশের উপ-রাষ্ট্রপতি ও রাজ্যপালদের মাসিক মাইনে যথাক্রমে এক লক্ষ পঁচিশ হাজার ও ১ লক্ষ দশ হাজার টাকা।

আরও পড়ুন- দিওয়ালি বোনাস হিসেবে কর্মচারীদের ৪০০টা ফ্লাট, ১২৬০টি গাড়ি উপহার হীরে ব্যবসায়ীর

.