Sandeshkhali Case | Supreme Court: সুপ্রিম কোর্টে সন্দেশখালিকাণ্ডে বড় ধাক্কা রাজ্যের!

খুব একটা স্বস্তিকর হল না রাজ্যের জন্য। কারণ এখন সিবিআই তদন্ত চলবে। 

Updated By: Apr 29, 2024, 01:44 PM IST
Sandeshkhali Case | Supreme Court: সুপ্রিম কোর্টে সন্দেশখালিকাণ্ডে বড় ধাক্কা রাজ্যের!

রাজীব চক্রবর্তী: সন্দেশখালি কাণ্ডে বড় ধাক্কা রাজ্যের। সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল সন্দেশখালি মামলার শুনানি। এদিন সন্দেশখালি মামলায় ২ থেকে ৩ সপ্তাহ সময় চায় রাজ্য সরকার। রাজ্যের তরফে জানানো হয় যে, কিছু নতুন তথ্য যোগ করতে চায় রাজ্য। যা নিয়ে সুপ্রিম কোর্টের কড়া মন্তব্য, হাইকোর্টের মন্তব্য নিয়ে স্পষ্টিকরণ চাইলে হাইকোর্টেই আবেদন করতে পারেন। এদিন সুপ্রিম কোর্টের বিচারপতি বি আর গাভৈয়ের চাঁছাছোলা প্রশ্নের মুখে পড়তে হয় রাজ্যকে। আদালত জানতে চায়, কোনও এক ব্যক্তির (শেখ শাহজাহান) বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ হয়েছে। রাজ্য সরকার তার বিরুদ্ধে আবেদন জানাচ্ছে কেন?

প্রসঙ্গত, সন্দেশখালি মামলায় কলকাতা হাইকোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দেয়। সেই নির্দেশরই বিরোধিতা করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় রাজ্য সরকার। এদিন বিচারপতি বিআর গাভৈ এবং বিচারপতি সন্দীপ মেহেতার এজলাসে এই মামলার শুনানি হয়। সেখানেই আবেদনকারীর পক্ষে সময় চাওয়া হয়। যা নিয়ে সুপ্রিম কোর্টের কড়া মন্তব্য শুনতে হয় রাজ্যকে। পরবর্তী শুনানি পিছিয়ে গরমের ছুটির পর জুলাইয়ে দিন ধার্য হয়। এদিন রাজ্য সরকারের তরফে ২ থেকে ৩ সপ্তাহ সময় চাওয়া হয়েছিল। কিন্তু সেই আবেদন ধোপে টেকেনি। খারিজ হয়ে যায় আবেদন। এখন গরমের ছুটির পর সেই জুলাইতে আবার শুনানি। যা খুব একটা স্বস্তিকর হল না রাজ্যের জন্য। কারণ এখন সিবিআই তদন্ত চলবে। সন্দেশখালিতে জমি দখল ও মহিলাদের উপর নির্যাতনের প্রেক্ষিতে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

উল্লেখ্য, শেখ শাহজাহানের ঘনিষ্ঠ সঙ্গী আবু তালেব শেখের সন্ধানে এখন মরিয়া সিবিআই। লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফা ভোটগ্রহণের দিন সন্দেশখালিতে সিবিআই-এর তল্লাশি অভিযানে আবু তালেব শেখের বাড়ি থেকে উদ্ধার হয় অস্ত্রভান্ডার। এমনকি তল্লাশিতে এনএসজি কম্যান্ডোও আসে। এই নির্বাচনে শাসকদল তৃণমূলের বিরুদ্ধে বিজেপির 'তুরুপের তাস' এই সন্দেশখালি! এখন সন্দেশখালি মামলায় 'সুপ্রিম' শুনানি পিছিয়ে জুলাইয়ে হয়ে যাওয়া লোকসভা ভোটের মধ্যে যে রাজ্যের অস্বস্তি বাড়াল, তা বলাই বাহুল্য।

আরও পড়ুন, Prajwal Revanna: যৌন কেলেঙ্কারির তদন্তে এবার সিট, দেশ ছাড়লেন দেবগৌড়ার নাতি!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.