মোদীর বিরুদ্ধে সরব হওয়ার 'শাস্তি', বরখাস্ত আইপিএস অফিসার সঞ্জীব ভট্ট, নিন্দায় সরব বিরোধীরা

ইন্ডিয়ান পুলিস সার্ভিস থেকে বরখাস্ত করা হল সঞ্জীব ভাটকে।  গুজরাট সরকার ও তত্‍‍কালীন মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বারবার সরব হয়েছিলেন এই আইপিএস অফিসার। দুহাজার দুই সালে  দাঙ্গায় মদতের অভিযোগে মোদীর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে হলফনামাও দেন তিনি।  তখন থেকেই রাজরোষে পড়েন সঞ্জীব ভাট।  তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠে গুজরাট সরকারের বিরুদ্ধে হলফনামায় এক কনস্টেবলকে দিয়ে জোর করে সই করানোর।

Updated By: Aug 20, 2015, 01:56 PM IST
মোদীর বিরুদ্ধে সরব হওয়ার 'শাস্তি', বরখাস্ত আইপিএস অফিসার সঞ্জীব ভট্ট, নিন্দায় সরব বিরোধীরা

ওয়েব ডেস্ক: ইন্ডিয়ান পুলিস সার্ভিস থেকে বরখাস্ত করা হল সঞ্জীব ভাটকে।  গুজরাট সরকার ও তত্‍‍কালীন মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বারবার সরব হয়েছিলেন এই আইপিএস অফিসার। দুহাজার দুই সালে  দাঙ্গায় মদতের অভিযোগে মোদীর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে হলফনামাও দেন তিনি।  তখন থেকেই রাজরোষে পড়েন সঞ্জীব ভাট।  তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠে গুজরাট সরকারের বিরুদ্ধে হলফনামায় এক কনস্টেবলকে দিয়ে জোর করে সই করানোর।

২০১১ সালে গ্রেফতারও হন তিনি। তত্কালীন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এই আইপিএস অফিসারের যুদ্ধে সব সময়ই সঞ্জীব ভাটের পাশেই ছিল তাঁর পরিবারও। দুহাজার বারোয় গুজরাট বিধানসভা নির্বাচনে মণিনগর কেন্দ্রে নরেন্দ্র মোদীর বিরুদ্ধেই কংগ্রেসের টিকিটে প্রার্থী হন তাঁর স্ত্রী শ্বেতা ভাট।  ফের ক্ষমতায় এসে স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে তাঁকে বরখাস্তের সুপারিশ করে গুজরাটের মোদী সরকার। পদের অপব্যবহার এবং সরকার বিরোধী কার্যকলাপের অভিযোগ আনা হয় তাঁর বিরুদ্ধে।  তবে সে সময় কোনও পদক্ষেপই নেয়নি ইউপিএ সরকার। এরপর কেন্দ্রে ক্ষমতায় এসে দীর্ঘ অনুপস্থিতির অভিযোগ এনে এই অফিসারকে বরখাস্ত করল নরেন্দ্র মোদী সরকার। দু তিন দিন আগেই এই আইপিএস অফিসারকে বরখাস্ত করা হয়েছে বলে স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর।

.