Amit Shah: ১৯ বছর মুখ বুজে 'বিষপান' করেছেন মোদী, গুজরাট দাঙ্গা প্রসঙ্গে প্রধানমন্ত্রীর পাশে শাহ

শুক্রবার নরেন্দ্র মোদীকে ক্লিনচিট দেওয়ার বিরুদ্ধে মামলা খারিজ করেছে সুপ্রিম কোর্ট। এই প্রসঙ্গে শাহ বললেন, ‘‘বিজেপির উপর থেকে কলঙ্ক মুছে গিয়েছে’’।

Updated By: Jun 25, 2022, 11:49 AM IST
Amit Shah: ১৯ বছর মুখ বুজে 'বিষপান' করেছেন মোদী, গুজরাট দাঙ্গা প্রসঙ্গে প্রধানমন্ত্রীর পাশে শাহ
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: অবশেষে গুজরাট দাঙ্গা নিয়ে মুখ খুললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। ২০০২ সালের গুজরাট দাঙ্গা নিয়ে এই প্রথম বিস্তারিত ভাবে কথা বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সংবাদ সংস্থা এএনআই এই ইস্যুতে একটি সাক্ষাৎকার দিয়েছেন অমিত শাহ। শুক্রবার নরেন্দ্র মোদীকে ক্লিনচিট দেওয়ার বিরুদ্ধে মামলা খারিজ করেছে সুপ্রিম কোর্ট। এই প্রসঙ্গে শাহ বললেন, ‘‘বিজেপির উপর থেকে কলঙ্ক মুছে গিয়েছে’’।

অমিত শাহ এদিন বলেন, "একজন নেতা ১৮-১৯ বছর ধরে নীরবে সব সহ্য করেছে এবং ভগবান শঙ্করের মতো 'বিষপান'-করে যন্ত্রণাকে সঙ্গী করে সাহসের সঙ্গে লড়াই করেছেন...তাঁকে খুব কাছ থেকে কষ্ট পেতে দেখেছি। শুধুমাত্র একজন দৃঢ় ইচ্ছাশক্তি ব্যক্তিই এই অবস্থান নিতে পারে। মামলাটি বিচারাধীন থাকায় কিছু বলার নেই।" তিনি আরও বলেন, ‘‘যাঁরা মিথ্যা অভিযোগ করেছেন, তাঁদের মোদীজির কাছে ক্ষমা চাওয়া উচিত। গুজরাট হিংসা নিয়ে মোদীর বিরুদ্ধে সব অভিযোগ খারিজ করেছে সুপ্রিম কোর্ট। সবটাই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ছিল।'' 

মামলাটি বিজেপির ভাবমূর্তি ক্ষুন্ন করেছিল, কিন্তু এখন তা আর নেই। এদিন ন্যাশনাল হেরাল্ড মামলায় ইডি জিজ্ঞাসাবাদ নিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকেও কটাক্ষ করেন অমিত শাহ। তিনি বলেন, "মোদীজি সিটেক সামনে হাজির হওয়ার সময় নাটক করেননি। আমার সমর্থনে বেরিয়ে আসুন, বিধায়ক-এমপিদের ডাকুন, ধর্না করুন...যদি সিট মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করতে চায় তবে তিনি নিজে সহযোগিতা করতে প্রস্তুত। প্রতিবাদ কেন?''

সালটা ২০০২। গুজরাটের মুখ্যমন্ত্রী তখন নরেন্দ্র মোদী। সাম্প্রদায়িক দাঙ্গার আগুনে জ্বলতে শুরু করল গুজরাট। সেই ঘটনায় বিরোধীরা সরাসরি আঙুল তুললেন মোদীর দিকে। পরে মামলায় ক্লিনচিট পান মোদী। তাতেও নিস্তার নেই। দাঙ্গায় মৃত্যু হয়েছিল কংগ্রেস নেতা এহসান জাফরির। তাঁর স্ত্রী জাকিয়া জাফরি গুজরাত দাঙ্গা নিয়ে 'ষড়যন্ত্র' এর দাবি তুলে মামলা করেছিলেন সুপ্রিম কোর্টে।

আরও পড়ুন, Maharashtra Political Crisis: কাটছেনা সঙ্কট, এর মাঝেই জাতীয় কার্যনির্বাহী কমিটির বৈঠক শিবসেনার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.