মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ! স্থায়ী আমানতে ফের সুদ কমাল এসবিআই

সাধারণ গ্রাহকদের ক্ষেত্রে নয় প্রবীণ নাগরিকদের ক্ষেত্রেও একই হারে সুদ কমেছে। ৫.৬০ শতাংশ থেকে কমিয়ে করা হয়েছে ৫.৪০ শতাংশে

Updated By: Sep 14, 2020, 03:43 PM IST
মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ! স্থায়ী আমানতে ফের সুদ কমাল এসবিআই
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ফের কমল স্টেট ব্য়াঙ্ক ইন্ডিয়ার স্বল্প সঞ্চয়ের সুদের হার। কোপ পড়ল স্থায়ী আমানতের নির্দিষ্ট ক্ষেত্রে। এসবিআই-এর নয়া পদক্ষেপ কার্যকর হবে চলতি মাসের ১০ তারিখ থেকে। এক বছর থেকে দু'বছরের মেয়াদে স্থায়ী আমানতের ক্ষেত্রে ৫. ১০ শতাংশের পরিবর্তে ৪.৯০ শতাংশ করা হয়েছে। অর্থাত্ ২০ বেসিস পয়েন্ট সুদ কমানো হলো।

সাধারণ গ্রাহকদের ক্ষেত্রে শুধু নয় প্রবীণ নাগরিকদের ক্ষেত্রেও একই হারে সুদ কমেছে। ৫.৬০ শতাংশ থেকে কমিয়ে করা হয়েছে ৫.৪০ শতাংশে। তবে, অন্যান্য মেয়াদে সুদের হার অপরিবর্তিত রয়েছে। নতুন করে স্থায়ী আমানতের খাতা খুললে কিংবা পুরনো আমানত নবীকরণ হলে তার উপর নয়া সুদের হার কার্যকর হবে।

আরও পড়ুন- বাদল অধিবেশন: করোনা সুরক্ষায় সাংসদদের দেওয়া হল বিশেষ কিট, প্রথা ভেঙে আসনে বসেই আলোচনা

উল্লেখ্য, প্রবীণ নাগরিকদের জন্য বিশেষ প্রকল্প 'এসবিআই উইকেয়ার'-এর মেয়াদ ৩১ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। ওই প্রকল্পে সাধারণত প্রবীণ নাগরিকরা ৫০ বেসিস পয়েন্ট বেশি সুদ পেয়ে থাকেন। পাঁচ বছর বা তার বেশি মেয়াদের আমনতে ৩০ বেসিস পয়েন্ট প্রিমিয়াম দেওয়া হয় প্রবীণ নাগরিকদের।