প্রধানমন্ত্রী ব্যস্ত ময়ূরের সঙ্গে,তাই নিজের জীবন নিজে বাঁচান, এটাই 'আত্মনির্ভর', বিদেশ থেকে কটাক্ষ রাহুলের

এ দিন সংসদের অধিবেশন শুরুর আগে প্রথাগত সাংবাদিকদের মুখোমুখিতে নরেন্দ্র মোদী বলেন, কর্তব্য আছে, করোনাও আছে। সংসদের সব সদস্য কর্তব্য়ের পথে হেঁটেছেন, এর জন্য সবাইকে ধন্যবাদ

Updated By: Sep 14, 2020, 11:56 AM IST
প্রধানমন্ত্রী ব্যস্ত ময়ূরের সঙ্গে,তাই নিজের জীবন নিজে বাঁচান, এটাই 'আত্মনির্ভর', বিদেশ থেকে কটাক্ষ রাহুলের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বাদল অধিবেশনে অনুপস্থিত। তবে, প্রতিদিন মতো আজও টুইটারে সরকার বিরোধিতায় সক্রিয় কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। সোমবার বিদেশ বিভুঁই থেকে টুইটে মোদী সরকারকে একহাত নিয়ে রাহুলের কটাক্ষ, আত্মনির্ভর ভারত মানে নিজের জীবন নিজে বাঁচান। কেন না প্রধানমন্ত্রী ব্যস্ত ময়ূরের সঙ্গে।

এই মুহূর্তে মা সোনিয়া গান্ধীকে নিয়ে বিদেশে মেডিক্যাল চেক-আপে গিয়েছেন রাহুল গান্ধী। বেশ কিছুদিন ধরে শারীরিক অসুস্থতায় ভুগছেন সোনিয়া। সোমবার বাদল অধিবেশনে তাই অনুপস্থিত সোনিয়া-রাহুল। টুইটে রাহুলের উদ্বেগ, এ সপ্তাহেই ৫০ লক্ষ ছাড়িয়ে করোনা আক্রান্তের সংখ্যা। এক ব্যক্তির অহঙ্কারের উপহার হলো অপরিকল্পিত লকডাউন। যার জেরে গোটা দেশে সংক্রমণ ছড়িয়ে পড়েছে।

এ দিন সংসদের অধিবেশন শুরুর আগে প্রথাগত সাংবাদিকদের মুখোমুখিতে নরেন্দ্র মোদী বলেন, কর্তব্য আছে, করোনাও আছে। সংসদের সব সদস্য কর্তব্য়ের পথে হেঁটেছেন, এর জন্য সবাইকে ধন্যবাদ। করোনা পরিস্থিতিতে সতর্কতা পালনই একমাত্র লক্ষ্য হওয়া উচিত। যতদিন না ওষুধ মিলছে, কোনও ঢিলেমি নয় বলে ফের বার্তা দেন প্রধামন্ত্রী। বিশ্বের যে কোনও প্রান্তেই হোক না কেন, প্রতিষেধক আবিষ্কারের দিকে তাকিয়ে গোটা দেশ।

আরও পড়ুন- সেনার পাশে দাঁড়িয়ে গোটা দেশ, সংসদ থেকে যেন এই বার্তাই পৌঁছয়, আর্জি প্রধানমন্ত্রীর
 

তবে, এ দিন প্রধানমন্ত্রী জোর দেন ভারত-চিন বিবাদের বিষয়ের উপর। এ বিষয়ে সরকারের ভূমিকায় বিরোধীরা যে সরব হবেন, তার ইঙ্গিত আগেই পাওয়া গিয়েছিল। প্রধানমন্ত্রী এ দিন সাফ জানিয়ে দেন, দেশের সুরক্ষা নিয়ে সেনা যে ভাবে দৃঢ়তার সঙ্গে লড়ে যাচ্ছে, গোটা দেশের সঙ্গে সংসদও তাদের পাশে থাকবে। ঐক্যবদ্ধভাবে পাশে থাকার বার্তা দেন তিনি। 

.