close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

TikTok প্রেমীদের জন্য সুখবর, কয়েকদিনের মধ্যেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে পারে সুপ্রিম কোর্ট

মাদ্রাজ হাইকোর্টের এক পর্যবেক্ষণের ভিত্তিতে দেশজুড়ে টিকট্যাক নিষিদ্ধ করার নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। তবে টিকট্যাক প্রেমীদের জন্য রয়েছে সুখবর। সর্বোচ্চ আদালত মাদ্রাজ হাইকোর্টকে জানিয়েছে, টিকট্যাক নিয়ে তাদের চূড়ান্ত রায় দ্রুত ঘোষণা করতে হবে।

Updated: Apr 22, 2019, 01:34 PM IST
TikTok প্রেমীদের জন্য সুখবর, কয়েকদিনের মধ্যেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে পারে সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিবেদন: গত সপ্তাহেই দেশজুড়ে ভিডিয়ো অ্যাপ টিকটক নিষিদ্ধ হয়েছে। আদালতের নির্দেশে অ্যাপটিকে প্লে স্টোর থেকে সরিয়ে নিয়েছে গুগল। টিকটক বন্ধ হয়ে যাওয়ায় ক্ষুব্ধ দেশের বহু যুবা। অভিযোগ, গোপনে পর্নগ্রাফি ছড়াচ্ছে টিকটক। যা যুব সম্প্রদায়ের জন্য ক্ষতিকর। 

 

মাদ্রাজ হাইকোর্টের এক পর্যবেক্ষণের ভিত্তিতে দেশজুড়ে টিকটক নিষিদ্ধ করার নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। তবে টিকট্যাক প্রেমীদের জন্য রয়েছে সুখবর। সর্বোচ্চ আদালত মাদ্রাজ হাইকোর্টকে জানিয়েছে, টিকটক নিয়ে তাদের চূড়ান্ত রায় দ্রুত ঘোষণা করতে হবে। নইলে প্রত্যাহার করে নেওয়া হবে টিকটকের ওপর নিষেধাজ্ঞা। বুধবারের মধ্যে এই নিয়ে মাদ্রাজ হাইকোর্ট চূড়ান্ত রায় না জানালে প্রত্যাহার করে নেওয়া হবে নিষেধাজ্ঞা। সোমবার এক নির্দেশে এমনটাই জানিয়েছে প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর ডিভিশন বেঞ্চ। 

 

চিনা অ্যাপ টিকটক নিয়ে বেশ কিছুদিন ধরে মত্ত যুব সম্প্রদায়। এই অ্যাপে ছোট ভিডিয়ো বানিয়ে সহজেই জনপ্রিয় হওয়ার সুযোগ রয়েছে। সহজে জনপ্রিয়তা পাওয়ার লোভে নানা আপত্তিকর ভিডিয়োও টিকটকে প্রকাশিত হচ্ছে। আর তাতেও অ্যাপটিকে নিষিদ্ধ করতে নির্দেশ দিয়েছে মাদ্রাজ হাইকোর্ট। 

রাহুলের মনোনয়ন বৈধ, জানালেন অমেঠির রিটার্নিং অফিসার

আদালতের নির্দেশে গত সপ্তাহে অ্যাপটিকে প্লে স্টোর থেকে সরিয়ে নিয়েছে গুগল। তবে ইতিমধ্যে যাঁদের ফোনে টিকটক ইন্সটল করা হয়েছে তারা ব্যবহার করতে পারছেন অ্যাপটি।  

Tags: