সারবত্তা নেই, ধর্ষক বিনয় শর্মার প্রাণভিক্ষার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট

আইনি জটিলতার মারপ্যাঁচে একের পর এক অভিযোগ এনে ফাঁসির তারিখ পিছোতে সক্ষম হয়েছে দোষীরা। গত ১১ ফেব্রুয়ারি সংবিধানের ৩২ নম্বর অনুচ্ছেদে প্রাণভিক্ষার আবেদন জানায় বিনয় শর্মা

Updated By: Feb 14, 2020, 04:08 PM IST
সারবত্তা নেই, ধর্ষক বিনয় শর্মার প্রাণভিক্ষার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: নির্ভয়া মামলায় অন্যতম দোষী বিনয় শর্মার প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। বিনয় শর্মার আইনজীবীর যুক্তি, তাঁর মক্কেল শারীরিক এবং মানসিকভাবে অসুস্থ। জেলের ভিতর অকথ্য অত্যাচার চালানো হয়।  স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে সংশ্লিষ্ট তথ্য সঠিকভাবে রাষ্ট্রপতির কাছে পেশ করা হয়নি বলে অভিযোগ। কেন্দ্র জানায়, বিনয় শর্মা সব রকমভাবে সুস্থ রয়েছে। এরপর বিচারপতি আর ভানুমতি, বিচারপতি অশোক ভূষণ, বিচারপতি এ স বোপান্নার বেঞ্চ এই দাবির সারবত্তা নেই যুক্তি দেখিয়ে ধর্ষকের আবেদন খারিজ করে দেয়।

আরও পড়ুন- পুলওয়ামা হামলার এক বছর, জওয়ানদের স্মরণে মেমোরিয়ালের উদ্বোধন লেথপোরা ক্যাম্পে

আইনি জটিলতার মারপ্যাঁচে একের পর এক অভিযোগ এনে ফাঁসির তারিখ পিছোতে সক্ষম হয়েছে দোষীরা। গত ১১ ফেব্রুয়ারি সংবিধানের ৩২ নম্বর অনুচ্ছেদে প্রাণভিক্ষার আবেদন জানায় বিনয় শর্মা। সব রকম আইনি সুযোগ ব্যবহারের শেষ দিনে এই আবেদন ফাইল করে বিনয় শর্মা। মুকেশ সিংও ঠিক একই যুক্তি দেখিয়ে সুপ্রিম কোর্টে দ্বারস্থ হয়েছিল গত ২৯ জানুয়ারি। সেই আবেদন খারিজও করে দেয় সুপ্রিম কোর্ট।

গত ১৭ জানুয়ারি দিল্লির পাতিয়ালা হাউজ কোর্ট ১ ফেব্রুয়ারি ৪ দোষীর মৃত্যুর পরোয়ানা জারি করে। কিন্তু আইনি জটিলতার জেরে ফাঁসির তারিখও অনির্দিষ্টকাল পর্যন্ত ভেস্তে যায়।