SEBI| Congress: সেবি প্রধানের পদে থেকেও মাধবী বেতন নিয়েছেন বেসরকারি ব্যাঙ্ক থেকে! চাঞ্চল্যকর দাবি কংগ্রেসের

SEBI| Congress: মাধবী পুরী সোবির হোলটাইম সদস্য ছিলেন ২০১৭ সালের ৫ এপ্রিল থেকে ২০২১ সালের ৪ অক্টোবর পর্যন্ত। তার পর ২০২২ সালের মার্চ মাস থেকে তিনি সেবির চেয়ারপার্সন হন

Updated By: Sep 2, 2024, 07:17 PM IST
SEBI| Congress: সেবি প্রধানের পদে থেকেও মাধবী বেতন নিয়েছেন বেসরকারি ব্যাঙ্ক থেকে! চাঞ্চল্যকর দাবি কংগ্রেসের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সেবি চেয়ারপার্সন মাধবী পুরী বুচের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলল কংগ্রেস। অভিযোগ, সেবির সদস্য হওয়ার পরও একটি প্রাইভেট ব্যাঙ্ক থেকে নিয়মিত বেতন নিয়েছেন মাধবী। এনিয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের দাবি করল কংগ্রেস।

আরও পড়ুন-বদলে ফেলা হবে ৫, ১০ ও ২০ টাকার নোট, জানিয়ে দিল বাংলাদেশ সরকার

সোমবার দিল্লিতে এক সাংবাদিক সম্মেলন করে কংগ্রেস নেতা পবন খেড়া বলেন, ২০১৭ সালে সেবিতে যোগ দেন মাধবী পুরী বুচ। সেইসময় তিনি সেবি থেকেই শুধু বেতন নেননি বরং বেসরকারি ব্যাঙ্ক আইসিআইসিআই থেকেও আর্থিক সুবিধে নিয়েছেন এবং এখনো নিয়ে চলেছেন।

পবন খেড়া বলেন, আপনি যখন কোনও কোম্পানিতে কাজ করেন তখন আপনি সেখান থেকে বেতন নেন। সেবি চেয়ারপার্সন যখন সেবির সর্বক্ষণের সদস্য হন তখন তিনি আইসিআইসিআই ব্যাঙ্ক, প্রুডেন্সিয়াল থেকে ২০১৭-২০২৪ পর্যন্ত আর্থিক সুবিধে নিয়েছেন। কোনও একটি রেগুলেটরি বোর্ডের মাথায় বসে কেউ অন্য কোথাও থেকে বেতন পাচ্ছেন, এই কাজ সেবির ৫৪ ধারার সম্পূর্ণ বিরোধী।

মাধবী পুরী সোবির হোলটাইম সদস্য ছিলেন ২০১৭ সালের ৫ এপ্রিল থেকে ২০২১ সালের ৪ অক্টোবর পর্যন্ত। তার পর ২০২২ সালের মার্চ মাস থেকে তিনি সেবির চেয়ারপার্সন হন।

কংগ্রেসের দাবি, ২০১৭ সালে সেবিতে যোগ দেওয়ার পর থেকে এখনওপর্যন্ত মাধবী পুরী মোট পেয়েছেন ১৬.৮ কোটি টাকা। ওই টাকা সেবি থেকে পাওয়া বেতনের ৫.০৯ শতাংশ বেশি।

এনিয়ে কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেন, প্রধানমন্ত্রী নীরব থেকে সেবি চেয়ারপার্সনকে আড়াল করতে চাইছেন। তাঁকে মাধবীর বিরুদ্ধে ওঠা প্রশ্নের জবাব দিতে হবে। জানাতে হবে কোনও কেন্দ্রীয় সংস্থার প্রধান হিসেবে কাউকে নিয়োগের মানদন্ড কী।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.