লাগাতার পতনের ধাক্কা কাটিয়ে অবশেষে ঊর্ধ্বমুখি শেয়ার বাজার

বুধবার প্রাথমিকভাবে বৃদ্ধি হলেও বাজার বন্ধের আসে লাল হয়ে ‌যায় শেয়ার সূচক। বিশেষজ্ঞরা বলছেন, বাজেটে দীর্ঘমেয়াদী মূলধনী আয়ের ওপর ‌যে কর বসানো হয়েছে তার জেরে তাড়াহুড়োয় বহু বিনিয়োগকারী শেয়ার বিক্রি করে দিয়েছেন।

Updated By: Feb 8, 2018, 12:52 PM IST
লাগাতার পতনের ধাক্কা কাটিয়ে অবশেষে ঊর্ধ্বমুখি শেয়ার বাজার

ওয়েব ডেস্ক: টানা সাত কর্মদিবসের ধারাবাহিক পতনের পর ঘুরে দাঁড়াল শেয়ার বাজার। বৃহস্পতিবার নিফটি ও সেনসেক্স, দুয়েই ব্যাপক বৃদ্ধি নজরে এসেছে। বিশেষজ্ঞদের মতে, বাজেটের প্রাথমিক ধাক্কা কাটিয়ে বিনিয়োগকারীরা শেয়ার ক্রয় শুরু করতেই ট্র্যাকে ফিরেছে বাজার।

বৃহস্পতিবার বেলা ১২.৪৫ মিনিট নাগাদ সেনসেক্স ছিল ১.২৮ শতাংশ ওপরে। নিফটির বৃদ্ধি ছিল ১.১৮ শতাংশ।

আরও পড়ুন - ফের আব্দুল হামিদই বাংলদেশের রাষ্ট্রপতি হলেন

বুধবার প্রাথমিকভাবে বৃদ্ধি হলেও বাজার বন্ধের আসে লাল হয়ে ‌যায় শেয়ার সূচক। বিশেষজ্ঞরা বলছেন, বাজেটে দীর্ঘমেয়াদী মূলধনী আয়ের ওপর ‌যে কর বসানো হয়েছে তার জেরে তাড়াহুড়োয় বহু বিনিয়োগকারী শেয়ার বিক্রি করে দিয়েছেন। এর ফলেই ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে লাতাগার পতন ঘটেছে সূচকের।

বলে রাখি, বাজেটে দীর্ঘমেয়াদী মূলধনী আয়ের ওপর ১০ শতাংশ করের প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। আগে এক্ষেত্রে এক পয়সাও কর দিতে হত না। স্বল্পমেয়াদী মূলধনী আয়ের ক্ষেত্রে ১৫ শতাংশ কর অপরিবর্তিত রেখেছেন অর্থমন্ত্রী।

বাজার বিশেষজ্ঞরা বলছেন বুধবারই ঘুরে দাঁড়ানোর প্রবণতা দেখিয়েছিল সূচক। তবে শেষ প‌র্যন্ত সেই তেজি ধরে রাখতে পারেনি বাজার। 

.