close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

দক্ষিণ কোরিয়ার সোলে উঠল ভারত বিরোধী স্লোগান; পাল্টা দিলেন বিজেপি নেত্রী, দেখুন

পাক নাগরিকদের ওই স্লোগান দেওয়ার সময় রাস্তা দিয়ে গাড়ি নিয়ে যাচ্ছিলেন শাজিয়া ইলমি

Updated: Aug 18, 2019, 01:00 PM IST
দক্ষিণ কোরিয়ার সোলে উঠল ভারত বিরোধী স্লোগান; পাল্টা দিলেন বিজেপি নেত্রী, দেখুন

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীর নিয়ে মার্কিন মুলুকে পাক সাংবাদিকদের মুখের ওপরে জবাব দিয়ে এখন খবর রাষ্ট্রসংঘে ভারতের রাষ্ট্রদূত সৈয়দ আকবরউদ্দিন। তেমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। দক্ষিণ কোরিয়ায় সোলের রাস্তায় ভারত বিরোধী স্লোগান দিচ্ছে পাকিস্তানিরা। আর গাড়ি থেকে নেমে তাদের সঙ্গে পাঙ্গা নিচ্ছেন বিজেপি নেত্রী শাজিয়া ইলমি।

আরও পড়ুন-কাবুলে বিয়ের আসরে ভয়াবহ বিস্ফোরণ; নিহত কমপক্ষে ৬৩, আহত ১৮২

কী হয়েছিল আসলে? শনিবার সোলের একটি রাস্তায় জড়ো হয়েছিল কিছু পাক নাগিরক। তারা একযোগে ভারত বিরোধী স্লোগান দিয়ে থাকে। পাকিস্তানি পতাকা নিয়ে কাশ্মীরের সমর্থনে তারা আওয়াজ তোলে, ‘হক হ্যায় হামারা আজাদি’, ‘হাম লেকে রহেঙ্গে আজাদি’, ‘ইন্ডিয়া টেরোরিস্ট’, ‘মোদী টেরোরিস্ট’।

পাক নাগরিকদের ওই স্লোগান দেওয়ার সময় রাস্তা দিয়ে গাড়ি নিয়ে যাচ্ছিলেন শাজিয়া ইলমি। সংবাদসংস্থা এএনআইয়ের খবর অনুযায়ী তাঁর সঙ্গে ছিলেন বিজেপি ও আরএসএসের নেতারাও। ওইসব পাক নাগরিকদের দেখে গাড়ি থেকে নেমে পড়েন শাজিয়া।

আরও পড়ুন-জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালের নাম বদল করে রাখা হোক মোদীর নামে, দাবি বিজেপি সাংসদ হংস রাজ হংসের

ভিডিয়োটিতে দেখা দেখা যাচ্ছে বিক্ষোভরত পাকিস্তানিদের দিকে এগিয়ে যাচ্ছেন শাজিয়া। ওইসব ভারত বিরোধী স্লোগানের প্রতিবাদ করেন শাজিয়া। নিজেকে ভারতীয় বলেও পরিচয় দেন। কিন্তু শাজিয়ার কথা কান না দিয়ে আরও জোরে স্লোগান তোলে তারা। কথায় কাজ হবে না দেখে পাল্টা ইন্ডিয়া জিন্দাবাদ স্লোগান তোলেন বিজেপি নেত্রী। তাঁর সঙ্গে যোগ দেন অন্যান্য নেতারাও। এর মধ্যেই ঘটনাস্থলে চলে আসে পুলিস। তারা সবাইকে এলাকা ছেড়ে যেতে বলেন।