জোট থাকছে বার্তা শিবসেনার, জয়ের আভাস পেয়ে উদ্ধবের বাড়িতে রওনা সঞ্জয় রাউতের

দেবেন্দ্র ফডণবীসকেই মুখ্যমন্ত্রী হিসাবে সামনে রেখে জোট হয় বিজেপি-সেনার। ক্ষমতায় এলে দেবেন্দ্রই মুখ্যমন্ত্রী হবেন স্পষ্ট বার্তা দিয়ে যান বিজেপি সভাপতি অমিত শাহ

Updated By: Oct 24, 2019, 06:44 PM IST
জোট থাকছে বার্তা শিবসেনার, জয়ের আভাস পেয়ে উদ্ধবের বাড়িতে রওনা সঞ্জয় রাউতের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এখনও পর্যন্ত যা খবর মিলছে, মহারাষ্ট্রে সংখ্যাগরিষ্ঠতা অতিক্রম করেছে বিজেপি-শিবসেনা জোট। তবে, চূড়ান্ত নয়। এই ফল সামনে আসতেই শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরের বাসভবনের উদ্দেশে রওনা দিলেন দলের নেতা সঞ্জয় রাউত। সরকার গড়লে মুখ্যমন্ত্রী কে হবেন, নতুন করে জল্পনা উস্কে দিলেন তিনি।

গত বিধানসভা নির্বাচনে ৬৩ আসন ছিল শিবসেনার দখলে। তখন যদিও বিজেপির সঙ্গে জোটে ছিল না উদ্ধবের দল। শেষ ফলাফল পাওয়া পর্যন্ত  এ ৬৪টি আসনে এগিয়ে রয়েছে শিবসেনা। এ দিন সাংবাদিকদের প্রশ্নে সঞ্জয় রাউত জানান, নম্বর ঠিকঠাক। খুব খারাপ ফল হয়নি। বিজেপির সঙ্গে জোট ছাড়ার কোনও প্রশ্নই নেই। ৫০-৫০ ফরমুলায় জোট হয়েছে।

উল্লেখ্য, দেবেন্দ্র ফডণবীসকেই মুখ্যমন্ত্রী হিসাবে সামনে রেখে জোট হয় বিজেপি-সেনার। ক্ষমতায় এলে দেবেন্দ্রই মুখ্যমন্ত্রী হবেন স্পষ্ট বার্তা দিয়ে যান বিজেপি সভাপতি অমিত শাহ। তবে, ‘প্রত্যাশিত’ ফল দেখে ভবিষ্যতে দর কষাকষির দিকে সেনা এগোতে পারে বলে মত রাজনৈতিক পর্যবেক্ষকদের।

গণনার প্রাথমিক প্রবণতা অনুসারে ২৮৮ আসনের মহারাষ্ট্র বিধানসভায় বিজেপি ও শিবসেনা জোট ইতিমধ্যে সংখ্যাগরিষ্ঠতা পেরিয়েছে। সোমবার মহারাষ্ট্র ও হরিয়ানা বিধানসভা নির্বাচনে ভোট পড়েছে ৬০ শতাংশের কিছু বেশি। ২ রাজ্যেই বর্তমানে রয়েছে বিজেপিরই সরকার। মহারাষ্ট্রে শিবসেনার সঙ্গে জোট করে ভোটে লড়েছিল বিজেপি। হরিয়ানায় একাই লড়ে তারা। লোকসভা নির্বাচনের ৫ মাস পর এই নির্বাচন কেন্দ্রীয় সরকারের জনপ্রিয়তা বলে মনে করছিলেন বিশেষজ্ঞরা। তবে তাতে যে গেরুয়া শিবিরের জয় আসন্ন তাও জানিয়েছিলেন অনেকেই। বিশেষজ্ঞদের দাবি, লোকসভা নির্বাচনে হারের ধাক্কা এখনো কাটিয়ে উঠতে পারেনি কংগ্রেস-সহ বিরোধীরা।

.