৩৭০ বিলোপের পর ‘এক দেশ এক নির্বাচনের’ পথে কেন্দ্র! প্রধানমন্ত্রীর বক্তব্যেই ইঙ্গিত, দাবি শিবসেনার

সামানার প্রতিবেদনে বলা হয়েছে, ৩৭০ বিলোপ করে ‘এক দেশ এক সংবিধান’-র পথে কেন্দ্র যেমন হেঁটেছে, তেমনই ‘এক দেশ এক আইন’ করা হয়েছে জিএসটি এনে

Updated By: Aug 16, 2019, 04:31 PM IST
৩৭০ বিলোপের পর ‘এক দেশ এক নির্বাচনের’ পথে কেন্দ্র! প্রধানমন্ত্রীর বক্তব্যেই ইঙ্গিত, দাবি শিবসেনার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এবার কি ‘এক দেশ এক নির্বাচন’-এর পথে হাঁটবে কেন্দ্র সরকার! অন্তত এমনটাই দাবি করেছে উদ্ধব ঠাকরের শিবসেনা। তাদের মুখপত্র সামানায় প্রকাশিত প্রতিবেদনে শিবসেনার দাবি, স্বাধীনতা দিবস উপলক্ষে লালকেল্লা থেকে প্রধানমন্ত্রীর ভাষণে এমনই ইঙ্গিত মিলেছে। বিজেপির ইস্তাহারের একের পর এক প্রতিশ্রুতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর দ্বিতীয় ইনিংসে কার্যকর করে চলেছেন। তাতে আরও অক্সিজেন খুঁজে পাচ্ছে শিবেসনা।

সামানার প্রতিবেদনে বলা হয়েছে, ৩৭০ বিলোপ করে ‘এক দেশ এক সংবিধান’-র পথে কেন্দ্র যেমন হেঁটেছে, তেমনই ‘এক দেশ এক আইন’ করা হয়েছে জিএসটি এনে। এরপরই কি ‘এক দেশ এক নির্বাচন’? প্রশ্ন শিবসেনার। এনডিএ শরিকগুলিও এ-ও মনে করছে, রাম মন্দির তৈরি নিয়ে কেন্দ্রের এবার কড়া পদক্ষেপ করা উচিত। যদিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নির্বাচনের আগে জানিয়েছিলেন, আদালতের রায় আসার পর পরবর্তী সিদ্ধান্ত নেবে কেন্দ্র। উল্লেখ্য, এই মুহূর্তে সুপ্রিম কোর্টে প্রতিদিন শুনানি হচ্ছে অযোধ্যা মামলা।

আরও পড়ুন- রাত থেকে চালু হবে ল্যান্ডলাইন; সোমবার খুলবে স্কুল, জানালেন জম্মু-কাশ্মীরের মুখ্যসচিব

সামানায় আরও বলা হয়েছে, প্রধানমন্ত্রী তাঁর বক্তৃতায় সরকারের বাধা-বিপত্তি এবং তার সমাধানের কথা বলেছেন। কেন্দ্রের জনকল্যাণমূলক প্রকল্পের মাধ্যমে বিজেপি তাদের এজেন্ডাগুলো রূপায়ন করতে সমর্থ হয়েছে। জনসংখ্যা বৃদ্ধি নিয়েও সরকার যে উদ্বেগে, সে বিষয়ও তুলে ধরা হয়েছে সামানায়।

.