হাওয়ালার কোটি কোটি টাকা কংগ্রেসের তহবিলে দিতেন কর্ণাটকের মন্ত্রী শিবকুমার, অভিযোগ আয়করের

দিল্লিতে চারটি জায়গায় হানা দিয়েছে হিসাববর্হিভূত ৮.৫ কোটি টাকা উদ্ধার করেছে আয়কর দফতর।

Updated By: Jun 21, 2018, 09:59 PM IST
হাওয়ালার কোটি কোটি টাকা কংগ্রেসের তহবিলে দিতেন কর্ণাটকের মন্ত্রী শিবকুমার, অভিযোগ আয়করের

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকের কংগ্রেস-জেডিএস সরকারের মন্ত্রীর বিরুদ্ধে উঠল টাকা পাচারের অভিযোগ।  জলসম্পদ ও চিকিত্সাশিক্ষা মন্ত্রী শিবকুমারের বিরুদ্ধে হাওয়ালার মাধ্যমে টাকা বিশাল পরিমাণ অর্থ পাচারের অভিযোগ দায়ের করল আয়কর দফতর। তারা জানাল, কোটি কোটি টাকা এআইসিসি অর্থাত্ অল ইন্ডিয়া কংগ্রেস কমিটিতে পাঠিয়েছেন শিবকুমার। তাঁকে হাজিরার নির্দেশ দিয়েছে অর্থনৈতিক অপরাধ সংক্রান্ত বিশেষ আদালত।  

অভিযোগে বলা হয়েছে, তথ্য ও প্রামাণ্য দলিল খতিয়ে দেখার পর এটা স্পষ্ট, বেঙ্গালুরু ও দিল্লিতে হাওয়ালার জাল বিস্তার করেছিলেন শিবকুমার। তার মাধ্যমেই চলত কোটি কোটি টাকার লেনদেন। 

দিল্লিতে চারটি জায়গায় হানা দিয়েছে হিসাববর্হিভূত ৮.৫ কোটি টাকা উদ্ধার করেছে আয়কর দফতর। টাকা পাচারে শিবকুমারকে সাহায্য করত চার জন।

দিল্লিতে যে ফ্ল্যাটে হানা দিয়েছে, তা দুটি কারণে কেনা হয়েছিল। শিবকুমারের অতিথিদের বিনোদন ও হিসাব বহির্ভূত টাকা রাখার জন্য। আয়কর দফতরের অভিযোগের ভিত্তিতে শিবকুমার ও আরও ৩ জনকে সমন পাঠিয়েছে অর্থনৈতিক অপরাধের বিশেষ আদালত। ২ অগাস্টের আগে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আয়কর সংক্রান্ত মামলায় বুধবার শিবকুমারকে চতুর্থ নোটিস পাঠিয়েছে আয়কর দফতর। 

কংগ্রেসের দাবি, কর্ণাটক থেকে খালি হাতে ফিরতে হওয়ায় সিবিআইকে ব্যবহার করে তাদের বিব্রত করতে চাইছে বিজেপি। উল্লেখ্য, দক্ষিণের এই রাজ্যে কংগ্রেসের দুর্গ বাঁচিয়ে রাখার কারিগর এই শিবকুমারই। গুজরাট থেকে আহমেদ প্যাটেলকে রাজ্যসভায় জেতানোর ক্ষেত্রেই হোক, কিংবা সদ্য সমাপ্ত কর্ণাটক বিধানসভায় কংগ্রেস বিধায়কদের হোটেল রিসর্টে আগলে রেখা, সর্বক্ষেত্রেই মূল কারিগর শিবকুমার।   

আরও পড়ুন- অমরনাথ যাত্রার আগে জঙ্গি হামলা রুখতে কাশ্মীরে এনএসজি পাঠাল কেন্দ্র 

.