মোদীতে আস্থা নেই, দেশ চালাতে শিবসেনার ভরসা রাহুলেই

Updated By: Oct 27, 2017, 02:31 PM IST
মোদীতে আস্থা নেই, দেশ চালাতে শিবসেনার ভরসা রাহুলেই

নিজস্ব প্রতিবেদন : মোদীর উপর মানুষের আর আস্থা নেই। দেশকে এখন সামনে থেকে নেতৃত্ব দিতে পারেন রাহুল গান্ধীই। এবার এমন দাবি উঠল জোটসঙ্গী শিবসেনার তরফেই।

বৃহস্পতিবার এক সংবাদমাধ্যম আয়োজিত আলোচনায় মহারাষ্ট্রের শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত বলেন, মোদী ম্যাজিক এখন ফিকে হয়ে গেছে। মোদীর উপর এখন আর দেশবাসীর কোনও আস্থা নেই। বরং দেশকে নেতৃত্ব দেওয়ার জন্য এখন যোগ্য দাবিদার রাহুল গান্ধী। রাউতের অভিযোগ, পণ্য পরিষেবা কর নিয়ে কেন্দ্রের ভ্রান্ত সিদ্ধান্তের ফলে ক্ষুদ্র ব্যবসায়ীদের জীবন ওষ্ঠাগত হয়ে উঠেছে। মোদীর নেতৃত্বাধীন বিজেপি সরকারের প্রতি ক্ষুব্ধ সাধারণ মানুষ। ডিসেম্বরে গুজরাট নির্বাচনেই মোদী এর জবাব পাবেন বলে হুঁশিয়ারি দেন শিবসেনা সাংসদ।

এদিকে মোদীর সমালোচনায় মুখর হলেও, কংগ্রেস সহ-সভাপতি রাহুলকে ভূয়সী প্রশংসায় ভরিয়ে দিয়েছেন রাউত। গান্ধী পরিবারের উত্তরাধিকারী রাহুলকে 'পাপ্পু' বলে ডাকা ভুল বলেও মন্তব্য করেন তিনি। তাঁর দাবি, এসবই সোশ্যাল মিডিয়ার একাংশের কাজ। পাশাপাশি নাম না করে বিজেপিকে কটাক্ষ করে রাউত বলেন, ভারতের সবচেয়ে বড় রাজনৈতিক শক্তি হল দেশের মানুষ। সাধারণ মানুষ যেকোনও দিন যে কারওকে 'পাপ্পু' বানিয়ে দিতে পারে।

একদিকে রাউত যখন এইসকল মন্তব্য করছেন, তখন সেখানে উপস্থিত ছিলেন মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী ও বর্ষীয়ান বিজেপি নেতা বিনোদ তাওড়ে। বালা সাহেবের দলের এহেন মন্তব্য স্বাভাবিকভাবেই অস্বস্তি বাড়িয়েছে পদ্ম শিবিরের। প্রসঙ্গত, শিবসেনার মুখপত্র 'সামনা'তে ইদানিং বিভিন্ন ইস্যুতে একহাত নেওয়া হচ্ছে মোদী ও বিজেপি সরকারকে। পাশাপাশি, গুজরাটে কোনও সংগঠন না থাকলেও, পতিদার নেতা হার্দিক প্যাটেলকে সমর্থন করবে বলে জানিয়েছে শিবসেনা।

উল্লেখ্য, ২০১৫ সালে যখন মধুর সম্পর্ক, তখন এই শিবসেনাই উল্টো দাবি করেছিল। একশো জন রাহুল গান্ধীও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিশাল ঢেউয়ের সামনে দাঁড়াতে পারবে না বলে দাবি করেছিল শিবসেনা।

আরও পড়ুন, গুজরাটে প্রধানমন্ত্রীর নির্বাচনী জনসভায় আইএসআই মদতে নাশকতার আশঙ্কা

.