৪০০ মেয়ের অ্যাকাউন্ট হ্যাক করে Blackmail এইট ফেল যুবকের

নিজস্ব প্রতিবেদন: পেটে বিদ্যা বলতে এইট ফেল। কিন্তু মগজাস্ত্র বেশ ধারাল।  যুবকের বয়স ২৬।  ইনি সোশ্যাল মিডিয়ায়  মেয়েদের অ্যাকাউন্ট হ্যাক করে তাদেরকে Blackmail করে টাকা চাইতেন। প্রায় ৪০০ মেয়ের অ্যাকাউন্ট হ্যাক করেছেন বলে অভিযোগ ওই যুবকের বিরুদ্ধে। 

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশে। এক মহিলা ওই যুবকের বিরুদ্ধে লখনউ পুলিসের কাছে FIR করলে, তাঁর অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় অভিযুক্তকে। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, ওই যুবক অষ্টম শ্রেণিতে ফেল করার পর আর পড়াশোনা করেননি। 

ওই যুবক জানিয়েছেন, ইউটিউব দেখে শিখেছেন কীভাবে হ্যাক করা হয় সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট। এরপর একটা ওয়েব লিঙ্ক পাঠাতেন মেয়েদের। যে সেই লিঙ্কটি খুলে ফেলত তাদেরকে মেইল আইডি ও পাসওয়ার্ড নথিভুক্ত করার জন্য বলা হত। সেখানে মেইল আইডি ও পাসওয়ার্ড দিলেই, যুবক ঢুকে পড়তে পারতেন তাদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে। 

সেখান থেকে তাদের গোপন চ্যাট, ছবি, ভিডিও, কোনও গোপন তথ্য হাতিয়ে   Blackmail করতেন ওই যুবক। পুলিস, ওই যুবকের ল্যাপটপ মোবাইল বাজেয়াপ্ত করেছে। 

সুতরাং, এরকম কোনও লিঙ্ক এলে, তা খুলবেন না। যদি ভুল করে হাত পড়ে যায়, তারপর সেই লিঙ্কে মেইল আইডি ও পাসওয়ার্ড নথিভুক্ত করবেন না। সতর্কবার্তা লখনউ পুলিসের। 

English Title: 
Shocking! Class 8 dropout from UP hacks social media accounts of 400 girls, blackmails them for money
News Source: 
Home Title: 

৪০০ মেয়ের অ্যাকাউন্ট হ্যাক করে Blackmail এইট ফেল যুবকের

৪০০ মেয়ের অ্যাকাউন্ট হ্যাক করে Blackmail এইট ফেল যুবকের
Yes
Is Blog?: 
No
Tags: 
Section: