Shree Jagannath Temple: ভক্তদের জন্য খুলে যাচ্ছে জগন্নাথ মন্দিরের দরজা, ১ ফেব্রুয়ারি শুরু হবে দর্শন

ভক্তদের জন্য বন্ধ থাকলেও, দেবতাদের নিত্য আচার-অনুষ্ঠান অব্যহত ছিল মন্দিরে 

Updated By: Jan 29, 2022, 01:46 PM IST
Shree Jagannath Temple: ভক্তদের জন্য খুলে যাচ্ছে জগন্নাথ মন্দিরের দরজা, ১ ফেব্রুয়ারি শুরু হবে দর্শন
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পুরীর বিখ্যাত জগন্নাথ মন্দির আগামী মঙ্গলবার থেকে আবার খুলে দেওয়া হবে ভক্তদের জন্য। শুক্রবার জেলা কালেক্টর, সমর্থ ভার্মা এই কথা জানিয়েছেন। সমস্ত কোভিড প্রোটোকল মেনেই মন্দির খোলা হবে বলে জানা গেছে

রাজ্যে COVID-19 সংক্রমণ বৃদ্ধি এবং মন্দিরের কিছু কর্মচারী ও পূজারি সংক্রমিত হওয়ায় মন্দির কর্তৃপক্ষ ১০ জানুয়ারী থেকে ৩১ জানুয়ারী পর্যন্ত মন্দির বন্ধ করে দিয়েছিলেন। ভক্তদের জন্য বন্ধ থাকলেও, দেবতাদের নিত্য আচার-অনুষ্ঠান অব্যহত ছিল।

পুরী শহরের বাসিন্দাদের পশ্চিম দরজা দিয়ে মন্দিরে প্রবেশের অনুমতি দেওয়া হবে। বহিরাগতরা প্রবেশ করবেন পূর্ব দরজা দিয়ে। ভক্তদের জন্য মন্দিরে প্রবেশের দৈনিক সময়সীমা শহরের রাতের কারফিউ-এর নিয়মের সঙ্গে সামঞ্জস্য রেখে করা হবে এমনটাই জানিয়েছেন সমর্থ ভার্মা। স্থানীয় পরিস্থিতি বিবেচনা করে উৎসবের দিনে মন্দির বন্ধ রাখা হবে বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: সমীক্ষায় বলছে দেশের সবথেকে ধনী পার্টি BJP! তারপরের নামটা শুনলে চমকে যাবেন

সমর্থ ভার্মা জানিয়েছেন, "স্থানীয় অর্থনীতি বেশিরভাগই মন্দিরের উপর নির্ভরশীল। জনগণের অনুভূতি এবং COVID-19-এর সংক্রমণ সামান্য হ্রাস পাওয়ার বিষয়টি বিবেচনা করে, ১ ফেব্রুয়ারি থেকে মন্দিরটি জনসাধারণের জন্য পুনরায় খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।" ১২ শতকে তৈরি মন্দিরটি স্যানিটাইজেশনের জন্য প্রতি রবিবার বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, "ভক্তদের মন্দিরে প্রবেশের অনুমতি দেওয়া হবে পূর্ব গেট (সিংহের গেট) থেকে এবং পুরীর স্থানীয় মানুষরা পশ্চিম গেট দিয়ে মন্দিরের ভিতরে যাবেন।" জেলা কালেক্টর বলেছেন যে মন্দির দর্শনের জন্য একটি বিশদ নির্দেশিকা প্রকাশ করা হবে। অতিমারী চলাকালীন মন্দিরে প্রবেশের জন্য দর্শনের সময় এবং প্রয়োজনীয় সতর্কতাগুলির বিষয়ে এই নির্দেশিকায় উল্লেখ করা হবে বলে জানিয়েছেন তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.