বিরোধীরা মিলে বিজেপিকে রুখবই, বললেন ইয়েচুরি

কর্ণাটকে ইয়েদুরাপ্পার পদত্যাগের ঘোষণার পর টুইটারে প্রতিক্রিয়া জানালেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। এদিন বিজেপি তথা নরেন্দ্র মোদীকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন তিনি। বললেন, বিজেপিকে রুখতে দেশে একজোট হয়ে কাজ করবে সমস্ত বিরোধী শক্তি। 

Updated By: May 20, 2018, 12:56 PM IST
বিরোধীরা মিলে বিজেপিকে রুখবই, বললেন ইয়েচুরি

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকে ইয়েদুরাপ্পার পদত্যাগের ঘোষণার পর টুইটারে প্রতিক্রিয়া জানালেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। এদিন বিজেপি তথা নরেন্দ্র মোদীকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন তিনি। বললেন, বিজেপিকে রুখতে দেশে একজোট হয়ে কাজ করবে সমস্ত বিরোধী শক্তি। 

এদিন সীতারাম লেখেন, বিজেপির দুর্নীতিপ্রবণ অপরাধী প্রবণতাকে রোখা গিয়েছে। এতে স্পষ্ট বিজেপিকে সরকার গড়তে ডেকে সংবিধানকে কলঙ্কিত করেছেন রাজ্যপাল। 

ইয়েচুরি আরও লিখেছেন, সাংবিধানিক প্রতিষ্ঠানগুলিকে ভেঙে ও সাংবিধানিক ন্যায়নীতির তোয়াক্কা না করে কালো টাকা ও দুবৃত্তদের সাহায্যে জনাদেশ বদলানোর চেষ্টা করে সাফল্য পাবেন না মোদী ও শাহ। এই কথা অন্যান্য রাজ্যের জন্যও প্রযোজ্য। 

 

মোদীর বিরুদ্ধে লড়াইয়ে বিরোধীদের নিয়ে জোটের ইঙ্গিত রাহুলের

সিপিএম সাধারণ সম্পাদকের দাবি, রাজ্যপালের বিন্দুমাত্র লজ্জা  থাকলে তাঁর পদত্যাগ করা উচিত। বেঙ্গালুরুতে বসে দুর্নীতির সাহায্যে সরকার গঠনের চেষ্টা করছেন কেন্দ্রীয় মন্ত্রীরা। তাদেরও শাস্তি দরকার। 

বলে রাখি, কর্ণাটক নির্বাচনে ১৯টি আসনে প্রার্থী দিয়েছিল সিপিআইএম। কোনও আসন পায়নি তারা। মাত্র ০.২ শতাংশ ভোট পেয়েছে তারা। যেখানে নোটায় পড়েছে ০.৯ শতাংশ ভোট। 

 

.