Delhi: লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ! সোমবার থেকে দিল্লিতে ফের লাগু হচ্ছে এই নিয়ম

আগামিকাল থেকে শহরের রেস্টুরেন্টগুলি রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত খোলা থাকবে। এক্ষেত্রে নেওয়া যাবে ৫০ শতাংশ গ্রাহক

Updated By: Dec 26, 2021, 09:16 PM IST
Delhi: লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ! সোমবার থেকে দিল্লিতে ফের লাগু হচ্ছে এই নিয়ম

নিজস্ব প্রতিবেদন: ওমিক্রনের আতঙ্কের মধ্যেই রাজধানীতে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত একদিনে দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন ২৯০ জন। ওমিক্রন আক্রান্তের সংখ্য়াও ৭৯। পরিস্থিতির কথা বিবেচনা করে সোমবার থেকে নাইট কার্ফু জারি করেছে দিল্লি প্রশাসন। রাত ১১টা থেকে পরদিন ভোর ৫টা পর্যন্ত জারি থাকবে নাইট কার্ফু।

গত ২৪ ঘণ্টায় দিল্লিকে করোনা রোগীর সংখ্যা বেড়েছে ১৬ শতাংশ। পজিটিভিটি রেট বেড়েছে ০.৫ শতাংশ। দিল্লি প্রশাসন সূত্রে খবর, এভাবে যদি আক্রান্তের সংখ্য়া বাড়তে থাকে তাহলে  রাজধানীতে জারি হতে পারে হলুদ সতর্কতা। পরপর ২ দিন পজিটিভিটি রেট ০.৫ শতাংশ থাকলে হলুদ সতর্কতা জারি হবে। এর সঙ্গে যোগ হবে অন্য়ান্য সতর্কতা।

আরও পড়ুন-আগামিকাল থেকে শহরের রেস্টুরেন্টগুলি রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত খোলা থাকবে

এর আগে দিল্লি সরকারের তরফে জেলাগুলোকে নির্দেশ দেওয়া হয়, বড়দিন উপলক্ষ্যে যেন কোনও জমায়েত না হয়। করোনা যে সব এলাকায় ছড়াচ্ছে সেইসব এলাকাগুলোকে চিহ্নিত করার নির্দেশও দেওয়া হয়। করোনারা দ্বিতীয় ঢেউ থিতিয়ে যাওয়ার পর ধীরে ধীরে একাধিক বিধিনিষেধ তুলে নেওয়া হচ্ছিল। এবার ওমিক্রনের আতঙ্কে সেসব হয়তো ফিরতে চলেছে। বাজার, মল ছাড়া অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্যের কেনাবেচার উপরে বিধিনিষেধ আরোপ হতে চলেছে। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত তা খেলা থাকবে। এক্ষেত্রে মেনে চলা হবে জোড় বিজোড় ফর্মুলা। 

আগামিকাল থেকে শহরের রেস্টুরেন্টগুলি রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত খোলা থাকবে। এক্ষেত্রে নেওয়া যাবে ৫০ শতাংশ গ্রাহক। পাশাপাশি বারগুলি খোলা থাকবে বেলা ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত। বন্ধ করে দেওয়া হবে মাল্টিপ্লেক্স ও সিনেমা হলগুলি। বন্ধ হবে অডিটোরিয়াম ও ব্যাঙ্কোয়েট। বন্ধ থাকবে স্পা, জিম, সুইমিং পুল।  

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.