মহারাষ্ট্রে শিবসেনাকে সরাসরি সমর্থনে সবুজ সংকেত দিলেন সনিয়া গান্ধী!

মহারাষ্ট্রের কৃষক সমস্যা নিয়ে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামনও। জল্পনা ছিল, মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হতে পারে তাঁদের

Updated By: Nov 20, 2019, 06:06 PM IST
মহারাষ্ট্রে শিবসেনাকে সরাসরি সমর্থনে সবুজ সংকেত দিলেন সনিয়া গান্ধী!
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বাইরে থেকে নয়। সরকার গড়তে সরাসরি শিবসেনাকে সমর্থন করবে কংগ্রেস। এমনই গ্রিন সিগন্যাল দিলেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সনিয়া গান্ধী। এর ফলে আরও একধাপ ইতিবাচক পথে এগোল ত্রিদলীয় সরকারের সম্ভাবনা।

আজই ভাল কিছু খবর আসার কথা বলেছিলেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। বিকেলেই তা স্পষ্ট হয়। সূত্রে খবর, স্পিকার পদ নিজেদের দখলে রাখতে চাইছে কংগ্রেস। এই দাবিতে মোটামুটি সিলমোহর দিয়েছে শিবসেনা। জল্পনা ছিল, মুখ্যমন্ত্রী শিবসেনাকে দেওয়া হবে। দুটি উপমুখ্যমন্ত্রী পদ তৈরি করে এনসিপি এবং কংগ্রেস নিজেদের কাছে রাখবে। শিবসেনা ১৬-১৪-১২ ফরমুলার প্রস্তাব দিলে কংগ্রেস দাবি জানায় ১৪-১৪-১৪। যদিও ক্ষমতা বণ্টন নিয়ে তিন দলের অবস্থান এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন- তামিলনাড়ুতে রজনী-কমল জুটি! সবুজ সংকেত দিলেন দু’জনেই

মহারাষ্ট্রের কৃষক সমস্যা নিয়ে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামনও। জল্পনা ছিল, মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হতে পারে তাঁদের। যখন শিবসেনা, কংগ্রেস এবং এনসিপি সরকার গড়া নিয়ে সহমতের জায়গা খুঁজছে, সে সময় প্রধানমন্ত্রীর সঙ্গে শরদ পাওয়ারে সাক্ষাত্কে ভাল চোখে নেয়নি শিবসেনার একাংশ। তাদের দাবি, শরদ পাওয়ারকে প্রভাবিত করা হতে পারে। যদিও প্রকাশ্যে সঞ্জয় রাউত জানান, শিবসেনার অনুরোধেই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন শরদ পাওয়ার।