বিরোধী জোটকে ‘মসকাগটবন্ধন’ বলে ব্যঙ্গ আমুলের কার্টুনে

‘মহাগটবন্ধন’-কে উল্লেখ করা হয়েছে ‘মসকাগটবন্ধন’ বলে। যার বিরোধিতায় টুইটারে সরব হয়েছেন সপা নেতা অখিলেশ যাদব

Updated By: Jan 28, 2019, 12:36 PM IST
বিরোধী জোটকে ‘মসকাগটবন্ধন’ বলে ব্যঙ্গ আমুলের কার্টুনে

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনের আগে বিরোধী জোটকে কটাক্ষ করে কার্টুন প্রকাশ করল আমুল। গুজরাতের দুগ্ধ প্রক্রিয়াকরণ সংস্থাটি তাদের ব্র্যান্ড অ্যাম্বাসাডর আমুল গার্লকে সামনে রেখে সাম্প্রতিক বিষয় নিয়ে কার্টুন বানিয়ে প্রকার করে। তেমনই একটি কার্টুনে নাখুশ বিরোধী শিবির। কার্টুনটিতে ‘মহাগটবন্ধন’-কে উল্লেখ করা হয়েছে ‘মসকাগটবন্ধন’ বলে। যার বিরোধিতায় টুইটারে সরব হয়েছেন সপা নেতা অখিলেশ যাদব।

লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে সপা-বসপা জোটের সঙ্গে নেই কংগ্রেস। তবে ১৯ জানুয়ারি তৃণমূল কংগ্রেসের ব্রিগেড সমাবেশে যোগ দিয়েছিলেন অখিলেশ যাদব, সপা-কংগ্রেসের প্রতিনিধি, তেজস্বী যাদব সহ একঝাঁক বিরোধী নেতা। সবার একটাই লক্ষ্য ২০১৯ লোকসভা নির্বাচনে বিজেপিকে কেন্দ্র থেকে উত্খাত করা। এনিয়ে একটি কার্টুন প্রকাশ করেছে আমুল।

আরও পড়ুন-‘যে হাত হিন্দু মেয়েকে ছোঁবে তা রাখার প্রয়োজন নেই’, ভরা জনসভায় বিস্ফোরক কেন্দ্রীয় মন্ত্রী

লোকসভা নির্বাচনে বিরোধীদের ওই সম্ভাব্য জোটকে আমূল ‘মসকাগটবন্ধন’ বলে ব্যঙ্গ করেছে। কার্টুনে দেখা যাচ্ছে অখিলেশ যাদব, মমতা বন্দ্যোপাধ্যায়, রাহুল গান্ধী ও তেজস্বী যাদবকে। এরা এক টেবিলে বলে বাটার দিয়ে রুটি খাচ্ছেন। ওই কার্টুনটি টুইটারে বেশ জনপ্রিয় হয়েছে।

বিগ্রেড সমাবেশে বিরোধীরা একত্রিত হলেও লোকসভা নির্বাচনে তারা ওই জটিল জোট করতে পারবেন কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে রাজনৈতিক মহলে। অথচ বিজেপিকে ঠেকাতে গেলে জোট ছাড়া উপায়ও নেই তাদের। কার্টুনে ব্যঙ্গ সেই জোটকেই।

আরও পড়ুন-মন্দির গড়তে আইন আনলে ফের ক্ষমতায় ফিরবে বিজেপি: ভিএইচপি প্রধান

কার্টুনটি টুইট করে বিজেপিকে বিঁধেছেন অখিলেশ যাদব। উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী লিখেছেন, আমরা যখন একবার জোট বেঁধেছি তখন ইতিহাস তৈরি হবে। ঘৃণার বাঁধন ছিঁড়ে ভাতৃত্বের পরিবেশ তৈরি হবে। দেশে শান্তি আসবে।

অখিলেশ ওই কার্টুনটি টুইট করার পর তাতে ৮০০০ লাইক পড়েছে। করা হয়েছে বিভিন্ন ধরনের মন্তব্য। একজন মন্তব্য করেছেন, লোকসভা নির্বাচনে আমরা একজন প্রধানমন্ত্রী নির্বাচন করতে চলেছি। এটা কি কোনও জোক নাকি!