মন্দির গড়তে আইন আনলে ফের ক্ষমতায় ফিরবে বিজেপি: ভিএইচপি প্রধান

বিচারপতি এস এ বোবড়ের অনুপস্থিতির জন্য ২৯ জানুয়ারি বাবরি মামলার শুনানি হচ্ছে না। এনিয়ে ভিএইচপি প্রধান বলেন, সবকিছু দেখে মনে হয় সুপ্রিম কোর্টের কাছে বাবরি মামলা কোনও বিষয়ই নয়। 

Updated By: Jan 28, 2019, 11:34 AM IST
মন্দির গড়তে আইন আনলে ফের ক্ষমতায় ফিরবে বিজেপি: ভিএইচপি প্রধান

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচন আসন্ন। এদিকে, বিচারপতির অনুপস্থিতিতে ফের পিছিয়ে গেল বাবরি মসজিদ-রাম মন্দির মামলার শুনানি। ফলে বিজেপির ওপরে চাপ বাড়ল আরও খানিকটা। এর মধ্যে সরকারকে সতর্ক করল বিশ্ব হিন্দু পরিষদ।

আরও পড়ুন-‘যে হাত হিন্দু মেয়েকে ছোঁবে তা রাখার প্রয়োজন নেই’, ভরা জনসভায় বিস্ফোরক কেন্দ্রীয় মন্ত্রী

বিশ্ব হিন্দু পরিষদ প্রধান ভি এস কোকজে বলেন, রাম মন্দির তৈরির লক্ষ্যে সরকার যদি আইন আনে তাহলে লোকসভা নির্বাচনে বিজেপির জেতা নিশ্চিত। কিন্তু সরকার ভাবছে এরকম কোনও আইন আনা হলে তাকে চ্যালেঞ্জ করা হবে আদালতে। ফলে গোটা ব্যাপারটাই ঝুলে যাবে।

উল্লেখ্য, লোকসভা নির্বাচনের আগে রাম মন্দির তৈরির করার ব্যাপারে বিজেপিকে ক্রমশ চাপ দিয়ে আসছে বিজেপির একাধিক শরিক ও আরএসএস। এনিয়ে শিবসেনা ও আরএসএস একদফা অযোধ্যায় তাদের শক্তি প্রদর্শনও করেছে। কোনও কোনও মহল থেকে অর্ডিন্যান্স এনেও মন্দির তৈরির জন্য চাপ দেওয়া হচ্ছে বিজেপিকে। পাশাপাশি শিবসেনার সোজা কথা, সার্জিক্যাল স্ট্রাইকের জন্য যদি অর্ডিন্যান্স আনতে না হয় তা হলে মন্দির তৈরির জন্য তা আনতে হবে কেন।

এদিকে, সরকারের পক্ষ থেকে স্পষ্ট করে দেওয়া হয়েছে মামলা যেহেতু আদালতে উঠেছে সেহেতু রায়ের জন্য অপেক্ষা করা ছাড়া উপায় নেই। তবে বিজেপি নেতারা এর মধ্যেও তর্জন গর্জন করেই চলেছেন। কয়েকদিন আগেই যোগী আদিত্যানাথ জানিয়েছেন, আদালত যদি মামলার রায় দিতে ব্যর্থ হয় তাহলে তারা ২৪ ঘণ্টার মধ্যেই মন্দির গড়ে দিতে সক্ষম। পাশাপাশি ভিএইচপি এই মন্ব্যর মধ্যে দিয়ে সরকারকে একপ্রকার সতর্কও করল বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন-রেজিনগরে বরযাত্রী বোঝাই গাড়ির সঙ্গে লরির মুখোমুখি সংঘর্ষ, ঘটনাস্থলেই মৃত ৩

প্রসঙ্গত, বিচারপতি এস এ বোবড়ের অনুপস্থির জন্য ২৯ জানুয়ারি বাবরি মামলার শুনানি হচ্ছে না। এনিয়ে ভিএইচপি প্রধান বলেন, সবকিছু দেখে মনে হয় সুপ্রিম কোর্টের কাছে বাবরি মামলা কোনও বিষয়ই নয়। নভেম্বরে আগেই বেঞ্চের এক বিচারপিত অবসর নিচ্ছেন। তাই তার আগেই ওই মামলার নিস্পত্তি হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

.