সাংসদ আজ়ম খানকে ‘জমি মাফিয়া’ বলে ঘোষণা করতে পারে যোগী সরকার

উত্তর প্রদেশের পুলিস জানাচ্ছে, আজ়ম খানের বিরুদ্ধে কমপক্ষে ৩০ মামলা চলছে। অধিকাংশ জমি দখলের মামলা। গত শুক্রবার রামপুরের সাংসদ আজ়মের বিরুদ্ধে একটি এফআইআর করে শুল্ক দফতর

Updated By: Jul 14, 2019, 01:07 PM IST
সাংসদ আজ়ম খানকে ‘জমি মাফিয়া’ বলে ঘোষণা করতে পারে যোগী সরকার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সমাজবাদী পার্টির সাংসদ আজ়ম খানের বিরুদ্ধে বড়সড় আইনি পদক্ষেপ করতে পারে যোগী সরকার। তাঁর বিরুদ্ধে রয়েছে একাধিক জমি-দখলের অভিযোগ। সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, আজ়ম খানকে ‘ল্যান্ড মাফিয়া’ তালিকায় অন্তর্ভুক্ত করার ভাবনা চালাচ্ছে যোগী প্রশাসন। সরকারি ওয়েবসাইটে ল্যান্ড মাফিয়া তালিকায় তাঁর নাম থাকার সম্ভাবনা রয়েছে।

উত্তর প্রদেশের পুলিস জানাচ্ছে, আজ়ম খানের বিরুদ্ধে কমপক্ষে ৩০ মামলা চলছে। অধিকাংশ জমি দখলের মামলা। গত শুক্রবার রামপুরের সাংসদ আজ়মের বিরুদ্ধে একটি এফআইআর করে শুল্ক দফতর। তাঁর বিরুদ্ধে অভিযোগ, মহম্মদ আলি জউহর বিশ্ববিদ্যালয় বানানোর জন্য ২৬ জন কৃষকের কাছ থেকে জবরদস্তি জম দখল করা হয়েছে। নিজের ক্ষমতা প্রয়োগ করে গরিব চাষিদের কাছ থেকে ৫ হাজার হেক্টর জমি আজ়ম খান দখল করেন বলে অভিযোগ। যদি ওই অভিযোগ অস্বীকার করছে সমাজবাদী পার্টির তরফে।

আরও পড়ুন- গরু পাচারকারীকে গ্রেফতার করতে গিয়ে স্থানীয়দের হামলায় জখম ৭ পুলিসকর্মী

উত্তর প্রদেশ পুলিসের এক কর্তা জানান, তাঁর বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখছে জেলাশাসক ও পুলিস। তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ থাকায় সরকারের ল্যান্ড মাফিয়ে ওয়েবসাইটে আজ়ম খানের নাম ওঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। যোগী সরকারের বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ তুলেছে সমাজবাদী পার্টি।